আনলক ৫ পর্যায়ে রাজ্যে কবে থেকে স্কুল খুলবে, তার ইঙ্গিত দিলেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়

Partha Chattapadhyay

Mysepik Webdesk: লকডাউনের জেরে গত মার্চ মাস থেকেই বন্ধ রয়েছে রাজ্যের স্কুল-কলেজ। তারপর পেরিয়ে গিয়েছে প্রায় ৬ মাস। আনলক পর্যায়ে ধীরে ধীরে স্বাভাবিক হয়েছে অনেক কিছুই। ছাড় দেওয়া হয়েছে বহু ক্ষেত্রেই। কিন্তু রাজ্যের সবকটি স্কুল-কলেজ এখনও পর্যন্ত বন্ধ রয়েছে। তবে আনলক ৫ পর্যায়ে এবার স্কুল-কলেজগুলি খোলার ব্যাপারে স্পষ্ট ইঙ্গিত দিলেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। তবে সরকারিভাবে এখনও পর্যন্ত কোনও ঘোষণা না হলেও এক সাক্ষাৎকারে শিক্ষামন্ত্রী এই ব্যাপারে ধারণা স্পষ্ট করে দিয়েছেন।

আরও পড়ুন: সুস্থতার পথ দেখাচ্ছে রক্ষাকর্তারাই! নদিয়ার ধুবুলিয়ায় ফিট ইন্ডিয়া ফ্রিডম রানে অংশগ্রহণ সেনা জওয়ানদের

স্কুল খোলার ব্যাপারে শিক্ষামন্ত্রী জানিয়েছেন, এখন পুজোর মাস চলছে। সেক্ষেত্রে এই মুহূর্তে কোনও হঠকারী সিদ্ধান্ত নেওয়া যাবে না। তিনি জানান, পুজোর পর সরকার সব দিক বিবেচনা করে তবেই স্কুলের স্বাস্থ্যবিধি তৈরি করবে। অর্থাৎ তাঁর কথায় স্পষ্ট যে পুজোর আগে রাজ্যে স্কুল-কলেজ খোলার সম্ভাবনা নেই। এছাড়াও স্কুল খোলার জন্য যা যা স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে, তা এখনও চূড়ান্ত হয়নি। অর্থাৎ হিসেব অনুযায়ী, পুজো কাটতে কাটতে নভেম্বর পেরিয়ে যাবে। তার মানে সেই ডিসেম্বর মাস হয়ে যেতে পারে স্কুল খুলতে।

আরও পড়ুন: মুম্বাই, দিল্লি নয়, বিশ্বের ১০০ বিজ্ঞান শহরের তালিকায় নাম উঠল কলকাতার

স্কুল না খোলায় বর্তমানে মাধ্যমিক উত্তীর্ণ ছাত্র-ছাত্রীরা এখনও স্কুলে এসে ভর্তি হতে পারছেনা। তবে অনলাইনে তাদের ভর্তি প্রক্রিয়া চলছে। সেই সময়সীমা আরও ১৫ দিন বাড়িয়ে দেওয়া হয়েছে। অর্থাৎ আগামী ১৫ অক্টোবর পর্যন্ত চলবে একাদশ শ্রেণীতে ভর্তির প্রক্রিয়া।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *