মিশরের মধ্যস্থতায় যুদ্ধবিরতি ফিলিস্তিনে: ‘আজ আমাদের ঈদ’, বিজয় ভাষণে বললেন হামাস নেতা

Mysepik Webdesk: ইহুদিবাদী ইসরাইল এবং ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাসের ভিতর যুদ্ধবিরতি চুক্তির পর ফিলিস্তিনের সব জায়গায় বিজয় মিছিল হতে দেখা দিয়েছে। প্রসঙ্গত উল্লেখযোগ্য যে, এই মধ্যস্থতা করেছে মিশর। ১১ দিনের যুদ্ধের পর বৃহস্পতিবার দিবাগত রাত ২টোর সময় থেকে কার্যকর হয়েছে যুদ্ধবিরতি। এই যুদ্ধবিরতি কার্যকর হওয়ার পর থেকে গাজা, পূর্ব জেরুসালেম সহ ফিলিস্তিনের একাধিক শহরের আমজনতা রাস্তায় নেমে উদযাপনে অংশগ্রহণ করেন। এই সময় আল্লাহর প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করে স্লোগান দিতে থাকেন তাঁরা। আকাশ সেজে ওঠে আতশবাজিতে। বিজয়ের ভাষণে হামাস নেতা উচ্ছাস প্রকাশ করে বলেন, “আজ আমাদের ঈদ।”

আরও পড়ুন: অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলসের স্কুলগুলিতে কৃপাণ রাখায় নিষেধাজ্ঞা, ভারত সরকারের হস্তক্ষেপের দাবি জানাল ক্ষুব্ধ শিখ সংগঠন

সংবাদমাধ্যম আল-জাজিরার খবরে উঠে আসে এই আনন্দ উদযাপনের কথা। এই সংবাদমাধ্যমের সাংবাদিক আল সাঈদ জানান যুদ্ধবিরতি ঘোষণা পরে ফিলিস্তিনিরা ঈদের দিনের মতোই সেলিব্রেশনে মাতেন। তাছাড়াও আরো এক সংবাদমাধ্যম পার্সটুডে জানাচ্ছে যে, গাজায় হামাসের রাজনৈতিক ব্যুরোর দ্বিতীয় সর্বোচ্চ নেতা খলিল আল-হাইয়া তাঁর ভাষণ শুরু করেন ‘আল্লাহু আকবার, আল্লাহু আকবার, লা ইলাহা ইল্লাল্লাহু আল্লাহু আকবার ওয়ালিল্লাহিল হামদ’ বলে। এরপর সমবেত আম জনতার উদ্দেশ্যে তিনি বলে ওঠেন, আল্লাহকে শুকরিয়া। আজ বিজয়ের ঈদ আমাদের। আল্লাহ, আপনি আমাদের শত্রুদের হারিয়ে দিয়ে ফিলিস্তিনের জনগণকে জিপ উপহার দিয়েছেন।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *