Latest News

Popular Posts

রাজ্যের করোনা পরিস্থিতি নিয়ে সতর্ক করে কেন্দ্রের চিঠি এল নবান্নে

রাজ্যের করোনা পরিস্থিতি নিয়ে সতর্ক করে কেন্দ্রের চিঠি এল নবান্নে

Mysepik Webdesk: গোটা দেশের পাশাপাশি রাজ্যেও বাড়ছে করোনা সংক্রমণ। সবচেয়ে বেশি সংক্রমণ মিলেছে শহর কলকাতায়। এই পরিস্থিতিতে করোনা নিয়ন্ত্রণে আনতে রীতিমতো সতর্ক করে নবান্নে চিঠি দিল কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক। পাশাপাশি বিদেশফেরত যাত্রীদের ওপর বেশি করে নজরদারি বাড়াতেও নির্দেশ দেওয়া হয়েছে ওই চিঠিতে। জোর দিতে বলা হয়েছে নমুনা পরীক্ষাতেও।

আরও পড়ুন: কোভিডবিধি মেনে উত্তর প্রদেশে নির্ধারিত সময়েই ভোট, জানিয়ে দিল নির্বাচন কমিশন

গত কয়েকদিন ধরে কলকাতায় লাফিয়ে লাফিয়ে বেড়েছে করোনা সংক্রমণ। কেন্দ্রীয় স্বাস্থ্য সচিব রাজেশ ভূষন রাজ্যকে পরামর্শ দিয়েছেন, প্রত্যেকটি কেসের ওপর বিশেষভাবে নজর দেওয়ার জন্য। সংক্রমিত ব্যক্তিদের কোয়ারেন্টাইন, আইসলেশন পাঠানোর পরামর্শও দিয়েছেন তিনি। পাশাপাশি আক্রান্তদের নমুনা জিনোম সিকোন্সিং-এর জন্য পাঠানোর কথা বলেছেন তিনি। এছাড়াও সংক্রমিত এলাকাগুলিকে কনটেইনমেন্ট জোন, বাফার জোন হিসেবে চিহ্নিত করা এবং রাজ্যকে দ্রুত টিকাকরণের ওপর জোর দেওয়ার কথা বলেছেন তিনি।

আরও পড়ুন: বর্ষবরণের আগেই দেশে বাড়ছে করোনা আক্রান্তের গ্রাফ, উদ্বিগ্ন প্রশাসন

কেন্দ্রীয় স্বাস্থ্যসচিবের চিঠিতে উল্লেখ করা হয়েছে, কলকাতায় যেখানে ১ ডিসেম্বর থেকে ৭ ডিসেম্বর সংক্রমন ছিল ১৫০৮, সেখানে ৮ থেকে ১৪ ডিসেম্বর সপ্তাহে হয়েছে ১৬০৮। ডিসেম্বরের তৃতীয় সপ্তাহে ১৫ থেকে ২১ ডিসেম্বর ১৪৯৪ জন আক্রান্ত হয়েছেন এবং ২২ থেকে ২৮ ডিসেম্বর ২৬৩৬ জন নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন। ফলে, যত দিন যাচ্ছে, কলকাতায় লাফিয়ে লাফিয়ে বাড়ছে কারণ আক্রান্তের সংখ্যা, যা রীতিমতো মাথাব্যাথার কারণ হয়ে দাঁড়িয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্য দপ্তরের কাছে।

টাটকা খবর বাংলায় পড়তে লগইন করুন www.mysepik.com-এ। পড়ুন, আপডেটেড খবর। প্রতিমুহূর্তে খবরের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজটি লাইক করুন। https://www.facebook.com/mysepik

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *