ইউক্রেনকে উড়িয়ে সেমিফাইনালে ইংল্যান্ড

Euro

Mysepik Webdesk: প্রত্যাশামতোই ইউক্রেনকে উড়িয়ে দিয়ে ইউরো কাপের সেমিফাইনালে পৌঁছে গেল হ্যারি কেন রাহিম স্টার্লিংদের ইংল্যান্ড। ধারেভারে ইউক্রেনের থেকে অনেক ভারী দল ইংল্যান্ড। ব্রিটিশ কোচ সাউথগেট আপ ফ্রন্টে হ্যারি কেনকে রেখে তিন উইথড্রল ফরওয়ার্ড রহিম স্টার্লিং, জর্ডন স্যাঞ্চো ও ম্যাসন মাউন্টকে খেলালেন। ইংল্যান্ডের সেন্ট্রাল মিডফিল্ডার বলে কোনও বস্তু এই ম্যাচে ছিল না।

আরও পড়ুন: টোকিও অলিম্পিকে করোনার ছায়া: উগান্ডার পর এখন সার্বিয়ান অ্যাথলিটরাও জাপানে করোনা আক্রান্ত

দুই উইংয়ে রাইস ও ফিলিপস খেলেন। ইংল্যান্ডের ছক বুঝতেও পারেনি ইউক্রেন। ম্যাচের তিন মিনিটেই হ্যারি কেনের গোল। বাঁ-দিক থেকে উঠে এসেছিলেন রহিম স্টার্লিং। ইউক্রেনের একজন ডিফেন্ডারকে আউটসাইড করে ক্রস রাখেন বক্সে। আগুয়ান ইংল্যান্ড অধিনায়ক হ্যারি কেন চকিতে গোল করে এগিয়ে দেন ব্রিটিশদের। প্রথমার্ধের বাকি সময়টা ইউক্রেন অবশ্য কাউন্টার অ্যাটাকে বেশ কিছু ভালো আক্রমণ তুলে নিয়ে আসছিল। তবে সেগুলো গোলে কনভার্ট করতে পারেনি।

আরও পড়ুন: অলিম্পিক: পিস্তল শ্যুটার মনু ভাকেরকে নিয়ে পদক জয়ের প্রত্যাশা থাকছে

ইউক্রেন ম্যাচটা যে খারাপ খেলেছে বলা যাবে না। কিন্তু তাদেরকে ছাপিয়ে গেছে ইংল্যান্ডের পরিকল্পনামাফিক ফুটবল। দ্বিতীয় অর্ধ শুরুর কিছুক্ষণ পরেই সেট পিস থেকে হ্যারি ম্যাগুয়েরের দুর্দান্ত হেডে গোল। কিছুক্ষণের মধ্যেই স্টার্লিং-হ্যারি কেন কম্বিনেশনে ফের গোলের রাস্তায় ফেরে ইংল্যান্ড। বাঁ-দিক থেকে বাড়ানো বলে দুর্দান্ত হেডে গোল করে ৩-০ করলেন ইংল্যান্ড অধিনায়ক। এরপর কর্নার থেকে হেন্ডারসনের গোল ইউক্রেনের কফিনে শেষ পেরেকটা পুঁতে দিল। সেমিফাইনালে ইংল্যান্ডের প্রতিপক্ষ ডেনমার্ক।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *