মহিলাদের আইপিএলে অংশ নিতে পারেন ইংল্যান্ডের ক্রিকেটাররা

Mysepik Webdesk: ইংল্যান্ডের শীর্ষ দুই ক্রিকেটার সোফি একলেস্টোন এবং ড্যানি ওয়াট সংযুক্ত আরব আমিরাতে মহিলা চ্যালেঞ্জার সিরিজে অংশ নিতে পারেন। কারণ ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) খেলোয়াড়দের কোভিড-১৯ প্রোটোকলে থাকার পর নো অবজেকশন সার্টিফিকেট (এনওসি) দেওয়ার ইচ্ছা প্রকাশ করেছেন। ইএসপিএনক্রিকইনফো-র প্রতিবেদন অনুসারে, ইসিবি তার মহিলা খেলোয়াড়দের ‘মিনি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ’ (আইপিএল)-এ অংশ নিতে দেওয়ায় কোনও সমস্যা নেই। এই টুর্নামেন্টটি আগামী ৪ থেকে ৯ নভেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হবে।

আরও পড়ুন: ১০ জনের বার্সা ৫ বছর পর জয় করল সেল্টার মাঠ

যদিও বিসিসিআই আনুষ্ঠানিকভাবে এই টুর্নামেন্টের তারিখ এবং কোয়ারেন্টাইনের সময় নিশ্চিত করেনি এখনও। তবে সম্ভাবনা রয়েছে যে, খেলোয়াড়রা অক্টোবরের দ্বিতীয় সপ্তাহে সংযুক্ত আরব আমিরাতে পৌঁছবেন এবং এরপর বাধ্যতামূলকভাবে ছয় দিনের পৃথকীকরণ থাকতে হবে তাঁদের। বিশ্বের শীর্ষ এক নম্বর বোলার একলেস্টোন এবং ব্যাটসম্যান ড্যানি ওয়াট ২০১৯ সালে এই টুর্নামেন্টে অংশ নিয়েছিলেন। শীর্ষ ড্রয়ে তিনি জায়গা পাবেন বলে আশা করা হচ্ছে। এ ছাড়া ফ্রান উইলসন, লরেন উইনফিল্ড হিল, সোফিয়া ডানকলে, আন্না শ্রবসোল এবং কেট ক্রস-এর মতো ইংল্যান্ডের অন্যান্য তারকা ক্রিকেটারও এই টুর্নামেন্টে খেলতে পারবেন।

আরও পড়ুন: উয়েফা বর্ষসেরা ফুটবলারের পুরস্কার জিতে নিলেন রবার্ট লেওয়ানডস্কি

কোভিড-১৯ মহামারির কারণে ভারতে মহিলাদের ক্রিকেট স্থবির হয়ে পড়েছে। যদিও বোর্ড সভাপতি সৌরভ গাঙ্গুলি বারবার বলেছেন যে, তিনটি দলের একটি টুর্নামেন্ট হবে। এই তিনটি দল হলেন ট্রেলব্লাজার, ভেলোসিটি এবং সুপারনোভাস। চার ম্যাচের টুর্নামেন্টটি শারজাহ বা দুবাইতে অনুষ্ঠিত হতে পারে। কারণ আবু ধাবিতে পৃথকীকরণের বিষয়ে বিভিন্ন বিধি রয়েছে।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *