সরকারি ভাতা ঘোষণায় উৎসাহী ব্রাহ্মণদের রানাঘাট প্রদক্ষিণ

নদীয়া, ১৯ সেপ্টেম্বর: মুখ্যমন্ত্রী বা বর্তমান সরকারকে প্রায়ই রাজনীতির আঙিনায় বা প্রকাশ্যে সমালোচিত হতে হত বিশেষ কোনও ধর্মালম্বীদের গুরুত্ব দেওয়ার জন্য। এমনকি ইমাম ভাতার বিষয়েও ভুল তথ্য ছড়িয়ে রাজনৈতিক ফায়দা তুলতে দেখা গিয়েছে বিরোধীদের। হিন্দু ধর্মে জন্ম থেকে মৃত্যু এমনকি মৃত্যুর পরও পরলোকে ক্রিয়াকর্মাদি সম্পন্ন করা মূল ব্যক্তিরা আজও ব্রাত্য এই সমাজে। তাই এই পেশায় বর্তমান প্রজন্মের ছেলেমেয়েদের মধ্যে অনেকেই আসতে চায় না। কিন্তু প্রত্যেক ধর্মীয়, সামাজিক, অনুষ্ঠানে সমাজের মঙ্গল কামনা করা এই পুরোহিতরা বেশিরভাগ ক্ষেত্রেই অন্য কোন পেশার সঙ্গে যুক্ত থাকেন না পৌরোহিত্যর দায়িত্ব পালন ছাড়া।

আরও পড়ুন: অনলাইন যোগা কম্পিটিশনে নদীয়ার শান্তিপুরের স্বপ্নজিৎ-এর স্বপ্ন পূরণ

কিছুদিন আগে মুখ্যমন্ত্রীর ঘোষণা করেছেন তাদের অনুপ্রাণিত করতে মাসে ১০০০ টাকা ভাতা প্রদান করার জন্য। স্বভাবতই খুশির হাওয়া ব্রাহ্মণ সমাজে। সেই কারণেই আজ রানাঘাট শহরে পুরহিতরা শহর প্রদক্ষিন করে রানাঘাট পৌরসভায় তাঁদের পরিক্রমা শেষ করেন l রাজ্যের মুখমন্ত্রী তাঁদের জন্য ভাতা দেওয়ায় তাঁরা কৃতজ্ঞ ও খুশি তাই রাজ্যের মুখমন্ত্রীর প্রতি শ্রদ্ধা কৃতজ্ঞতা জানাতে আজ তাঁরা রানাঘাট শহর প্রদক্ষিণ করে রানাঘাটের পৌরসভার প্রশাসককে ফুল দিয়ে সম্বর্ধনা ও মিষ্টি তুলে দিলেন। পাশাপাশি রানাঘাট পৌরসভা প্রশাসনের পক্ষ থেকে তাঁদের হাতে মিষ্টি তুলে দেওয়া হয়।

আরও পড়ুন: সাইকেল লেনের প্রস্তাব খারিজ করল কলকাতা পুলিশ

শুধু রানাঘাট নয়, জেলার বিভিন্ন প্রান্তে বিধায়ক, পৌর প্রশাসক, পঞ্চায়েত সমিতি, এমনকি প্রধান উপপ্রধানরাও ব্যস্ত ব্রাহ্মণদের নাম সংগ্রহের কাজে। সূত্রের খবর অনুযায়ী জানা যায়, আবেদনের ভিত্তিতে নয় বিভিন্ন জনপ্রতিনিধিদের সংগৃহীত নামের তালিকা অনুসন্ধান করে তবে মিলবে এই ভাতা। সামনে এক মাসের মধ্যে বাঙালির আনন্দের উৎসব দুর্গাপূজা। অনুমান করা হচ্ছে পুজোয় শুধুমাত্র চালডাল আলু প্রণামী সামান্য অর্থই নয়, মিলবে আমৃত্যু সান্মানিক ১০০০ টাকাও।

আরও পড়ুন: ৬ মাস বন্ধ থাকার পর অবশেষে খুলে দেওয়া হচ্ছে রাজ্যের চিড়িয়াখানা ও জঙ্গল পর্যটন

Similar Posts:

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *