পিস্তল খারাপ, ১০ মিটার এয়ার পিস্তলে ফাইনালে উঠতে পারলেন না মনু ভাকের

Mysepik Webdesk: টোকিও অলিম্পিকের মহিলাদের দশ মিটার এয়ার পিস্তল ইভেন্টের ফাইনালে উঠতে পারেননি ভারতের তরুণ শ্যুটার মনু ভাকের। খবর পাওয়া গেছে যে, বাছাইপর্বের সময় তাঁর পিস্তলটিতে সমস্যা দেখা দিয়েছিল। মনু কোয়ালিফিকেশন রাউন্ডে ৫৭৫ পয়েন্ট নিয়ে দ্বাদশ স্থান অর্জন করেছেন। আরেক ভারতীয় শ্যুটার যশ্বিনী দেশওয়াল ১৩নং স্থানে করেছেন। পিস্তলের ত্রুটির কারণে মনুকে পাঁচ মিনিট অপেক্ষা করতে হয়েছিল।

আরও পড়ুন: প্রিয়া মালিক বুদাপেস্টে স্বর্ণপদক জিতে অভিনন্দিত হলেন অলিম্পিক সোনাজয়ী হিসেবে!

মনু কোয়ালিফিকেশনের প্রথম রাউন্ডে ৯৮ পয়েন্ট অর্জন করেছিলেন। দ্বিতীয় রাউন্ডে তাঁর পিস্তল খারাপ হয়ে গিয়েছিল। এর পরে তিনি টার্গেট ছেড়ে বাইরে বেরিয়ে আসেন। প্রায় ৫ মিনিটের পরে তাঁর পিস্তল ঠিক করা হয়। তিনি দ্বিতীয় রাউন্ডে ৯৫, তৃতীয় রাউন্ডে ৯৪, চতুর্থে ৯৫, পঞ্চমে ৯৮ এবং ষষ্ঠ রাউন্ডে ৯৫ পয়েন্ট অর্জন করেন মনু। এর ফলে মাত্র ২ পয়েন্টে পিছিয়ে গিয়ে ফাইনালে উঠতে পারলেন না মনু।

আরও পড়ুন: ২৪ জুলাই: মহানায়কের মৃত্যুর চার বছর আগে

সন্দেহাতীতভাবে ত্রুটিপূর্ণ পিস্তলের কারণে মনু ১০ মিটার এয়ার পিস্তলে পদক হাতছাড়া করেছেন। উল্লেখ্য যে, মনুর বাবা রামকিশন ভাকের এবং ন্যাশনাল রাইফেল অ্যাসোসিয়েশনের কর্মকর্তারাও মনুর পিস্তলের প্রযুক্তিগত ত্রুটি মেনে নিয়েছেন। তবে তাঁর এখনও টোকিওতে পদক জয়ের আশা রয়েছে। তিনি মহিলাদের ২৫ মিটার এয়ার পিস্তল এবং ১০ মিটার এয়ার পিস্তলে মিক্সড ইভেন্টগুলিতে সেই লক্ষ্য অর্জনে নামবেন। মিক্সড ইভেন্টে অংশ নেবেন সৌরভ চৌধুরি ও মনু ভাকের।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *