রাজ্যে স্কুল খুললেও ক্লাস হবে আলাদা সময়ে, নয়া গাইডলাইন প্রকাশ মধ্যশিক্ষা পর্ষদের

Mysepik Webdesk: রাজ্যে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। এই পরিস্থিতিতেও রাজ্যে স্কুলগুলি খোলার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি জানিয়েছে, আগামী ১৬ নভেম্বর থেকে স্কুল খোলার ব্যবস্থা করা হচ্ছে। তবে শুধুমাত্র নবম শ্রেণী থেকে একাদশ শ্রেণীর ছাত্র-ছাত্রীরাই স্কুলে আসতে পারবে। এদিকে করোনা আবহে স্কুল-কলেজে কীভাবে ক্লাস করবে পড়ুয়ারা, তার বিস্তারিত গাইডলাইন প্রকাশ করল রাজ্যের শিক্ষা দফতর।

আরও পড়ুন: কালীপুজোয় নিষিদ্ধ হল সব ধরণের বাজি, নির্দেশ হাইকোর্টের

শিক্ষা দফতরের গাইডলাইনে অনুযায়ী, সকাল দশটা থেকে দুপুর সাড়ে তিনটে পর্যন্ত নবম ও একাদশ শ্রেণির ক্লাস হবে। সকাল এগারোটা থেকে বিকেল সাড়ে চারটে পর্যন্ত হবে দশম ও দ্বাদশ শ্রেণীর ক্লাস। তাছাড়া একেকটি সেকশনকে একাধিক ঘরে ভাগ করে দিতে হবে। সেই অনুযায়ী সময় নির্ধারণ করতে হবে স্কুলগুলিকে। একই সময়ে একাধিক পড়ুয়া যাতে এক জায়গায় জমায়েত না হতে পারে, তার জন্যই এই নির্দেশ দিয়েছে শিক্ষা পর্ষদ। ছাত্র-ছাত্রীদের পাশাপাশি শিক্ষক-শিক্ষিকাদেরও স্কুলে আসার সময় ও দিন নির্ধারণ করা হয়েছে।

আরও পড়ুন: বহরমপুরে বস্তিবাসীদের পাশে দাঁড়ালেন অধীর রঞ্জন চৌধুরী

পর্ষদ জানিয়েছে, পড়ুয়ারা আগামী ১৬ নভেম্বর থেকে স্কুলে আসলেও শিক্ষক-শিক্ষিকাদের আগামী ১ নভেম্বর থেকে স্কুলে আসতে হবে। পড়ুয়া, শিক্ষক, শিক্ষাকর্মীদের স্টাফ স্পেশাল ট্রেনের পাসও দেওয়া হবে বলে জানিয়েছে শিক্ষা দফতর। শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধান সেই পাস ইস্যু করতে পারবেন। অবিভাবকদের স্কুলে প্রবেশ করতে দেওয়া যাবে না, পাশাপাশি স্কুলে মিড ডে মিল বন্ধ রাখা হবে।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *