Latest News

Popular Posts

তাপমাত্রা কমলেও থাকবে না শীতের আমেজ

তাপমাত্রা কমলেও থাকবে না শীতের আমেজ

Mysepik Webdesk: আগামি ৪৮ ঘন্টা ফের শীতের আমেজ হারাতে চলেছে কলকাতা-সহ দক্ষিণবঙ্গ। আগামি কয়েকদিন রাতের তাপমাত্রা অল্প অল্প করে বাড়বে। দিনের তাপমাত্রাও এই মুহুর্তে আর নামার সম্ভাবনা নেই। বৃহস্পতিবার থেকে দক্ষিণবঙ্গের আকাশ আংশিক মেঘলা থাকার সম্ভাবনা রয়েছে। এর মাঝেই নিম্নচাপের ভ্রুকুটি।

আরও পড়ুন: দ্রুত শক্তি বাড়াচ্ছে ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’, কতটা প্রভাব ফেলবে বাংলায়?

ঘূর্ণিঝড় ধেয়ে আসছে ওড়িশা উপকূলের দিকে। এর প্রভাবে বাংলায় দুর্যোগপূর্ণ আবহাওয়া। সপ্তাহান্তে শনি ও রবিবার উপকূলের জেলায় ঝোড়ো হাওয়ার সঙ্গে ভারী থেকে অতিভারী বৃষ্টির সর্তকতা রয়েছে। কলকাতাতেও ঝড়-বৃষ্টির পূর্বাভাস জানিয়েছে আবহাওয়া দফতর। শুক্রবার অথবা শনিবারের পর উপকূলের জেলায় মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সাময়িকভাবে দক্ষিণবঙ্গে উধাও হতে পারে শীত। আন্দামান সাগরে তৈরি হওয়া নিম্নচাপ শক্তি বাড়িয়ে ইতিমধ্যেই ঢুকেছে বঙ্গোপসাগরে। পাশাপাশি ঘূর্ণাবর্ত রয়েছে দক্ষিণ পূর্ব বঙ্গোপসাগরে। 

আরও পড়ুন: দুর্যোগের আশঙ্কা সঙ্গে বাড়বে তাপমাত্রা

আবহাওয়া দপ্তর জানিয়েছে, ‘জাওয়াদ’ ঘূর্ণিঝড় উত্তর অন্ধ্রপ্রদেশ অথবা ওড়িশা উপকূলে আছড়ে পড়লেও এর যথেষ্ট প্রভাব পড়বে বাংলায়। শুক্রবার থেকেই পরিবর্তন হতে শুরু করবে আবহাওয়ার। বঙ্গোপসাগর উপকূলবর্তী পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং দক্ষিণ ২৪ পরগনায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সঙ্গে বইবে ঝোড়ো হাওয়া। বৃষ্টি বাড়বে শনিবার থেকে। ইতিমধ্যেই প্রশাসনের পক্ষ থেকে পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, দুই ২৪ পরগনা, হাওড়া, ও ঝাড়গ্রামে ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের সতর্কতা জারি করা হয়েছে। বৃষ্টি হবে কলকাতা-সহ নদিয়া, হুগলিতেও। রবিবারও উপকূলবর্তী জেলাগুলিতে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ঘূর্ণিঝড়ের প্রভাবে সমুদ্র উত্তাল থাকবে। আগামী সোমবার পর্যন্ত মৎস্যজীবীদের সমুদ্রে যাওয়ার ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *