iPhone 12 চার্জ দিতে MagSafe ওয়্যারলেস চার্জার কিনলেও হবে না সঠিক চার্জ

Mysepik Webdesk: বাজারে লঞ্চ হয়েছে নতুন iPhone 12 সিরিজ। তবে Apple আগেই ঘোষণা করেছিল, এই ফোনের সঙ্গে পাওয়া যাবে না চার্জিং অ্যাডাপ্টার এবং ইয়ারপডের মত প্রয়োজনীয় অ্যাক্সেসরিজ। তবে এই নিয়ে Samsung কিংবা Xiaomi-র মত কিছু ব্র্যান্ড বিষয়টি নিয়ে মজা করলেও আইফোন ফ্যানেরা জানিয়েছিল, তারা অ্যাপলের MagSafe ওয়্যারলেস চার্জারটি কেনার পরিকল্পনা করছেন। বলে রাখি, MagSafe চার্জারে ১৫ ওয়াট ফাস্ট চার্জিংয়ের এর সুবিধা রয়েছে। কিন্তু এই চার্জার কিনলে ডিভাইসের চার্জিংয়ের সমস্যা কিন্তু আপাতত মিটছে না।

আরও পড়ুন: বহুমূল্য ধাতুতে ভর্তি গ্রহাণুর সন্ধান দিল নাসা, ধাতুর মূল্য বিশ্বের মোট সম্পত্তি থেকে ১০ হাজার গুণ বেশি

এই বিষয়টি প্রথম প্রকাশ্যে এনেছে জোলোটেক (Zollotech) নামের একটি জনপ্রিয় ইউটিউব চ্যানেল। ওই ইউটিউব চ্যানেলের একটি ভিডিওতে দেখা গিয়েছে, Apple -এর একটি ২০ ওয়াট অ্যাডাপ্টার এবং ১৮ ওয়াট অ্যাডাপ্টার নিয়ে MagSafe চার্জারটি পরীক্ষা করা হয়েছে। তাতে দেখা গিয়েছে, ইনলাইন ডিজিটাল মিটার দিয়ে পাওয়ার থ্রুপুট পরিমাপ করে শুধুমাত্র ২০ ওয়াটের অ্যাডাপ্টারটি ব্যবহার করলেই MagSafe -এর ফাস্ট চার্জিং প্রযুক্তি ঠিকমতো কাজ করছে। ১৮ ওয়াট অ্যাডাপ্টার নিয়ে MagSafe চার্জারটি কিন্তু ঠিকমতো কাজ করছে না। সেক্ষেত্রে মাত্র ১৩ ওয়াট চার্জিং স্পিড পাওয়া যাচ্ছে।

আরও পড়ুন: আপনার হারিয়ে যাওয়া স্মার্টফোনে কীভাবে ব্লক করবেন, জেনে নিন

এছাড়াও আরও দেখা গিয়েছে, কোনো থার্ড পার্টি চার্জার বা পুরনো চার্জার ব্যবহার করলেও খুব ভালো ফল পাওয়া যাবে না। পাশাপাশি আরও দেখা গিয়েছে, অ্যাডাপ্টারের তাপমাত্রা বাড়লে MagSafe তার চার্জিং স্পিড কমিয়ে দেয়। অর্থাৎ ডিভাইসে MagSafe চার্জিং টেকনোলজি ব্যবহার করতে সঙ্গে একটি সামঞ্জস্যপূর্ণ অ্যাডাপ্টারও ব্যবহারকারীকে কিনতে হবে। সুতরাং যারা ১৫ ওয়াট ফাস্ট চার্জিং টেকনোলজিযুক্ত MagSafe চার্জার কিনবেন বলে ভাবছেন, তারা এই বিষয়গুলি অবশ্যই মাথায় রাখবেন।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *