ভোটার কার্ড না থাকলেও মিলবে ভোটদানের সুযোগ, কিন্তু কীভাবে?

Mysepik Webdesk: ভোটার কার্ড নেই? তাতে কী হয়েছে? ভোটের কার্ড না থাকলেও আপনি এবার লাইনে দাঁড়িয়ে আর পাঁচজনের মতোই ভোট দিতে পারবেন। এর জন্য প্রয়োজন শুধুমাত্র EPIC কার্ড। সোমবার জাতীয় ভোটার দিবসে নাগরিকদের জন্য বিশেষ এই ভার্চুয়াল কার্ড পরিষেবা চালু করল নির্বাচন কমিশন। জানা গিয়েছে, এই বছরের মধ্যে অসম, কেরল, তামিলনাড়ু এবং পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচনের আগে শুরু হয়ে যাবে এই DIigital EPIC ভোটার কার্ড।

আরও পড়ুন: সিকিমের নাকুলায় চিনা অনুপ্রবেশের চেষ্টা রুখে দিলো ভারতীয় সেনা

মোবাইল দেখিয়েই দিতে পারবেন ভোট, চালু হচ্ছে ডিজিটাল ভোটার কার্ড - Digital  EPIC Card to be launched by Election Commission from 25th January , Bangla  News

নির্বাচন কমিশন জানিয়েছে, প্রথমবার ভোটার কার্ডের জন্য আবেদনকারীরা নিজেদের মোবাইল নম্বর দিয়ে ডিজিটাল ভোটার কার্ড ডাউনলোড করতে পারবেন। এই কার্ডে থাকছে দুটি QR code। এদের মধ্যে একটিতে থাকবে ভোটারের নাম এবং অন্যটিতে থাকবে ভোটারের যাবতীয় তথ্য। এই ভার্চুয়াল EPIC Card মোবাইলে ডাউনলোড করে নিয়ে ভোটের দিন বুথে গিয়ে দেখালেই ভোটাধিকার প্রয়োগ করার সুযোগ মিলবে। জানা গিয়েছে, প্রথম দফায় ২৫ জানুয়ারি থেকে ৩১ জানুয়ারি পর্যন্ত এবং দ্বিতীয় দফায় ১ ফেব্রুয়ারি থেকে শুরু হবে EPIC ভোটার কার্ড দেওয়ার কাজ।

এই সংক্রান্ত আরও খবর:

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *