ট্রেনের মান্থলি টিকিটের বৈধ মেয়াদ বাড়ানো এবং রিজার্ভেশন কাউন্টার খুলে গেল আজ থেকে

নদিয়া, ১১ নভেম্বর: গত ২২ মার্চ থেকে ১০ নভেম্বর পর্যন্ত ২৩৩ দিন লকডাউনের জেরে বন্ধ লোকাল ও দূরপাল্লার ট্রেন। সেই সময়ে বহু নিত্যযাত্রীর কাছেই ‘মান্থলি’ বা ‘সিজন’ টিকিট কাটা ছিল। এদের মধ্যে অনেকেরই টিকিটের মেয়াদও বাকি ছিল। কিন্তু ট্রেন বন্ধ হয়ে যাওয়ায় তাদের টিকিট প্রায় বাতিল হয়ে পড়ে। নিত্যযাত্রীদের সেই ক্ষতিই এবার পুষিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিল ভারতীয় রেল। লকডাউনের সময়ে মেয়াদ বাকি-থাকা মান্থলি টিকিটের মেয়াদ সমসংখ্যক দিনই বাড়িয়ে দেওয়া হবে জানাল রেল। স্বাভাবিকভাবেই লোকাল ট্রেনের নিত্যযাত্রীদের জন্য এটি বড় সুখবর। 

আরও পড়ুন: আগস্টেই উদ্বোধন হতে চলেছে ইস্ট-ওয়েস্ট মেট্রোর শিয়ালদহ স্টেশনের

রেল সূত্রে ঘোষণা করা হয়েছে, যাত্রীরা যে কাউন্টার থেকে মান্থলি’ বা ‘সিজন’ টিকিট কেটেছিলেন, সেই কাউন্টারে গিয়েই এই মেয়াদ তারা বাড়িয়ে নিতে পারবেন আজ থেকে। স্বভাবতই জেলার বিভিন্ন রেলওয়ে স্টেশনের মতো শান্তিপুরও রেলওয়ে স্টেশনে মান্থলি টিকিট এর মেয়াদ বৃদ্ধি এবং রিজার্ভেশন-এর জন্য দুটি পৃথক কাউন্টার সকাল আটটা থেকেই খুলে দেওয়া হয়েছে। কাউন্টারগুলোতে দেখা গিয়েছে, যাত্রীদের আনাগোনা।

আরও পড়ুন: লালনের উদ্যোগে ফুটবল প্রতিযোগিতা আউশগ্রামে

রেলযাত্রী সমিতির পক্ষ থেকে নিখিল মজুমদার জানান, “আগে যেখানে শান্তিপুর-শিয়ালদা রুটে ১৯ জোড়া ট্রেন চলত সেখানে বুধবার থেকে মাত্র ৭ জোড়া ট্রেন প্রাথমিকভাবে চালু হচ্ছে। তাই সব অংশের সমান সুবিধা একই সঙ্গে পাওয়া যাবে না। তবে ধীরে ধীরে তা স্বাভাবিক হবে। সবচেয়ে সমস্যা হয়েছে, কলকাতা থেকে ভোর রাতের ট্রেনে মাছ এবং বিভিন্ন আনাজ নিয়ে যারা নিয়ে শান্তিপুরে ফিরতেন সকাল সাতটার মধ্যে, এখন সাড়ে নটার আগে কোন ট্রেন ঢুকবে না। তাই বিভিন্ন বাজার ধরতে পারছেন না তারা। এই সমস্যা নিয়ে আমরা রেল কর্তৃপক্ষের কে জানিয়েছি , আশা করি খুব শীঘ্রই সমাধান হয়ে যাবে।”

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *