সন্ত্রাসবাদী কার্যকলাপ বন্ধ না করলে চরম মূল্য চোকাতে হবে, ইমরান খানকে হুমকি আফগানিস্তানের

Mysepik Webdesk: তালিবানদের সঙ্গে শান্তি চুক্তি চলার ফাঁকেই বারবার ভয়ানক জঙ্গি হামলার ঘটনায় ক্ষতবিক্ষত হয়ে উঠছে আফগানিস্তানের মাটি। গতকাল সকালেও আফগানিস্তানের রাজধানী কাবুলে বেশ কয়েকটি বিস্ফোরণে কমপক্ষে দু’জন পুলিশ অফিসার নিহত হয়েছেন। দু’জন পুলিশ সদস্য ও একজন বেসামরিকের আহত হওয়ার খবরও পাওয়া গিয়েছে। শুধু তাই নয়, কয়েকদিন আগেই জঙ্গি নেটওয়ার্ক চালানোর জন্য কাবুল থেকে ১০ জন চিনা গুপ্তচরকে গ্রেফতার করা হয়েছে। এবার পাকিস্তানকে ক্রমাগত জঙ্গিদের মদত দেওয়ার জন্য ভবিষ্যতে চরম মূল্য চোকাতে হবে বলে হুমকি দিলেন আফগানিস্তানের রাজনৈতিক নেতারা।

আরও পড়ুন: কাবুলে পুলিশের গাড়িতে লাগানো চৌম্বকীয় বোমার বিস্ফোরণে ২ অফিসারের মৃত্যু

Imran Khan Calls Italian PM Over Soaring Tensions Between India & Pakistan  – Latest Asian, Middle-East, EurAsian, Indian News

পাকিস্তানকে ‘তালিবানের জন্মস্থান’ বলে উল্লেখ করে এ দিন আফগান নেতা আতা মহম্মদ নুর সরাসরি আক্রমণ করেন পাক-প্রধানমন্ত্রী ইমরান খানকে। তিনি পাকিস্তানের উদ্দেশ্যে হুঁশিয়ারির সুরে বলেন, ইমরান খান যদি জঙ্গিদের মদত দেওয়া বন্ধ না করেন তাহলে ভবিষ্যতে চরম মূল্য চোকাতে হবে। সম্প্রতি আতা মহম্মদ নুর একটি টুইট করে জানান, “পাকিস্তান যে তালিবানদের মদত দেয় এটা আফগানিস্তানের সরকার খুব ভালভাবেই জানে। অবিলম্বে যদি পাকিস্তানকে এই বিষয়ে সতর্ক না করা হয় তাহলে পরিস্থিতি খুব ভয়াবহ হয়ে উঠবে। যার ফল আফগানিস্তানের পাশাপাশি পাকিস্তানের ইমরান খানের সরকারকেও পোয়াতে হবে।” তার এই বক্তব্যকে সমর্থন করেছেন একাধিক আফগান নেতা।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *