ফাটল দার্জিলিঙের রাস্তায়, পর্যটকদের দার্জিলিং-কালিম্পংয়ে না যাওয়ার পরামর্শ প্রশাসনের

Mysepik Webdesk: একটানা প্রবল বর্ষণ, আর তার ফলে শিলিগুড়ি থেকে দার্জিলিং ও কালিম্পঙ যাওয়ার রাস্তায় ফাটল দেখা দিয়েছে। যেকোনও সময় ফাটল বড়ো হয়ে ধস নেমে ঘটতে পারে বড়োসড়ো দুর্ঘটনা। ফলে, রাস্তা মেরামত না হওয়া পর্যন্ত আগামী দু’দিন পর্যটকদের দার্জিলিং-কালিম্পংয়ে না যাওয়ার পরামর্শ দিল ‘ট্রাভেল অ্যাডভাইসারি ফর দার্জিলিং বাউন্ড ট্যুরিস্টস’ বা টিএডিবিটি।

আরও পড়ুন: টয় ট্রেনে চেপে দার্জিলিং, ছুটির মেজাজে সস্ত্রীক রাজ্যপাল

একটানা প্রবল বর্ষণে পাহাড়ের একাধিক রাস্তায় দেখা দিয়েছে ফাটল। বেশ কয়েকটি জায়গায় ধস নামার ফলে এখনও পাহাড়ে আটকে রয়েছেন বহু পর্যটক। জানা গিয়েছে, বাগডোগরা থেকে দার্জিলিং যাওয়ার পথে মাটিগাড়ার কাছে বালাসোন সেতুর পিলারে ফাটল ধরে পথ বন্ধ হয়ে গিয়েছে। ফলে, বিমানবন্দর থেকে দার্জিলিং যাওয়ার মূল রাস্তা বন্ধ রাখতে হয়েছে। রোহিনী হয়ে ঘুরপথে গাড়ি চলাচলের ব্যবস্থা করতে হয়েছে। রাস্তায় ধস নামার ফলে লাভার সঙ্গে কালিম্পংয়েরও যোগাযোগও বিচ্ছিন্ন হয়ে গিয়েছে। তাছাড়া বাতাসিয়া লুপের কাছেও ধস নামার ফলে বন্ধ হয়ে গিয়েছে এনজেপি-দার্জিলিং টয় ট্রেন পরিষেবা।

আরও পড়ুন: উপনির্বাচনে বাংলায় আসছে ৮০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী

অন্যদিকে, এনজেপি থেকে সিকিমের গ্যাংটক যাওয়ার রাস্তার ওপরেও বেশ কিছু জায়গায় চোরা ফাটল দেখা গিয়েছে। টানা বৃষ্টিতে তিস্তায় জলস্তর বেড়ে গিয়ে জলপাইগুড়ি জেলার নিচু এলাকাগুলিতে জল ঢুকতে শুরু করেছে। বাসিন্দাদের সেখান থেকে নিরাপদ আশ্রয়ে সরিয়ে নেওয়ার ব্যবস্থা করা হচ্ছে। এদিনও সকাল থেকেও পাহাড়ে ফের বৃষ্টি শুরু হয়েছে। সবকিছু মিলিয়ে পরিস্থিতি ক্রমশও আরও খারাপের দিকে এগোচ্ছে। যতক্ষণ না আবহাওয়ার উন্নতি হয়, যাতায়াতের রাস্তাগুলি মেরামত না হয়, ততদিন পর্যন্ত দার্জিলিং-কালিম্পঙে ঘুরতে না আসার জন্য পর্যটকদের অনুরোধ করছে প্রশাসন।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *