এফসি কাপ: মরশুমের শুরুতেই জয় পেল সবুজ মেরুন ব্রিগেড

MB

সায়ন ঘোষ

মরশুমের প্রথম ম্যাচেই অনবদ্য জয় পেল এটিকে মোহনবাগান। এদিন এফসি কাপের প্রথম ম্যাচে বেঙ্গালুরু এফসিকে ২-০ গোলে হারাল তারা। সবুজ মেরুন কোচ হাবাস দল সাজান ৩-৫-২ ছকে। গোলে অমরিন্দর সিং। ডিফেন্সে প্রীতম , ম্যাকহিউ,বরাঠি। মিডফিল্ডে মনবীর, লেনি, হুগো বুমোস, দীপক টাংরি, শুভাশিস বোস। আপফ্রন্টে কৃষ্ণা ও উইলিয়ামস।

আরও পড়ুন: অলিম্পিক শেষ, অলিম্পিক চলছে: শিশু চিকিৎসার প্রয়োজনে নিলাম অলিম্পিক মেডেল

Image

অন্যদিকে, মার্কো দল নামান ৪-২-৩-১ ছকে। গোলে গুরপ্রীত সিং সান্ধু। রক্ষণে রোশন সিং, মাসুবু, অ্যালেন, সার্থক গোলুই। দুই ডিফেন্সিভ হাফ অজয় এবং জয়েশ রানে। তিন অ্যাটাকিং মিডিও সুনীল, সুরেশ ও উদান্তা। আপফ্রন্টে সেলিটন সিলভা।

ম্যাচের শুরুতেই হাবাস প্রতিফক্ষকে একটু মেপে নেন। ম্যাচের ৪ মিনিটে জয়েশের দূরপাল্লার শট লক্ষ্যভ্রষ্ট হয়। ম্যাচের ২০ মিনিটে হুগো বুমোসের শট অল্পের জন্য পোস্টে লেগে প্রতিহত হয়। ২৫ মিনিটে একটি অনবদ্য গোল বাঁচান অমরিন্দর সিং। ৩১ মিনিটে আরও একটি গোল বাঁচান গুরপ্রীত সিং। ৩৮ মিনিটে কর্নার থেকে গোল করে মোহনবাগানকে এগিয়ে দেন রয় কৃষ্ণা। প্রথমার্ধের ৩০ মিনিট বাদ দিয়ে বাকি সময় বেঙ্গালুরু এফসিকে সেইভাবে ছন্দে দেখা যায়নি। দ্বিতীয়ার্ধের প্রথম মিনিটেই ডেভিড উইলিয়ামস এর পাস থেকে গোল করে সবুজ মেরুন বাহিনীকে ২-০ গোলে এগিয়ে দেন শুভাশিস বোস। ম্যাচের ৮৩ মিনিটে একটি অনবদ্য বাঁচান অমরিন্দর সিং।

আরও পড়ুন: দুর্ঘটনায় পা খুইয়েছিলেন, সেখান থেকে প্যারালিম্পিক তিরন্দাজিতে দেশকে পদক জয়ের স্বপ্ন দেখাচ্ছেন মিরাটের বিবেক চিকারা

এদিন হাবাস ব্রিগেডের খেলা দেখে বোঝার উপায় ছিল না যে, এই দলটি মাত্র এক সপ্তাহ অনুশীলন করে এসেছে। রয় কৃষ্ণা গতবারের মতো এবারেও তাঁর গোল করা স্বভাব বজায় রেখেছেন। নজর কেড়েছেন অপর তিন বিদেশি ম্যাকহিউ, ডেভিড উইলিয়ামস এবং হুগো বৌমৌস। সন্দেশ ঝিঙ্গান অনুপুস্থিতিতে এটিকে মোহনবাগানের রক্ষণকে দুর্দান্ত নেতৃত্ব দিলেন প্রীতম কোটাল।

এই ম্যাচে জয়ের ফলে লিগ তালিকায় একদম শীর্ষে উঠে এলো এটিকে মোহনবাগান। সেইসঙ্গে মরশুমের শুরুতেই বেঙ্গালুরুর মতো দলকে হারিয়ে আত্মবিশ্বাস আরও বাড়িয়ে নিল সবুজ মেরুন ব্রিগেড।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *