ফিফার সিলমোহর, অনূর্ধ্ব-১৭ মহিলা ফুটবল বিশ্বকাপ হবে ভারতেই

Mysepik Webdesk: অনূর্ধ্ব-১৭ মহিলা ফুটবল বিশ্বকাপ ২০২২ সালের ১১ থেকে ৩০ অক্টোবর ভারতে অনুষ্ঠিত হবে। বৃহস্পতিবার ফিফা কাউন্সিলের সভায় এটি ঘোষণা করা হয়। এর আগে এই বিশ্বকাপটি ২০২০ সালে ভারতে অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও করোনার কারণে দু’বার পিছিয়ে দেওয়া হয়েছিল। গতবছরের নভেম্বর মাসে ফিফা ইঙ্গিত দিয়েছিল যে, টুর্নামেন্টটি ভারতেই করা হবে। ২০০৩ সালের ১ জানুয়ারির পরে এবং ৩১ ডিসেম্বর ২০০৫ সালের আগে জন্ম নেওয়া খেলোয়াড়দেরই এই প্রতিযোগিতায় খেলার অনুমতি দেওয়া হবে।

আরও পড়ুন: কোচ হিসাবে শাস্ত্রীর রেকর্ড ঈর্ষণীয়, টিম ইন্ডিয়ার নিয়মিত কোচিংয়ের দায়িত্ব পাওয়া সহজ হবে না দ্রাবিড়ের

অনূর্ধ্ব-১৭ মহিলা ফুটবল বিশ্বকাপ করোনার কারণে দু’বার পিছিয়ে দেওয়া হয়েছে। এর আগে এই টুর্নামেন্টটি ২০২০ সালের ২ থেকে ২১ নভেম্বর অনুষ্ঠিত হওয়ার কথা ছিল, তবে বিশ্বব্যাপী ক্রমবর্ধমান করোনা পরিস্থিতি বিবেচনা করে ২০২১ সালের ১৭ ফেব্রুয়ারি থেকে ৭ মার্চ পর্যন্ত স্থগিত করা হয়েছিল। তবে করোনার দ্বিতীয় তরঙ্গ আরও ভয়াবহ ভাবে আছড়ে পড়ায় আবারও স্থগিত করা হয়েছিল বিশ্বকাপ।

মহিলাদের মধ্যে ফুটবলের প্রচারের জন্য মুম্বইয়ের কুপারেজ স্টেডিয়ামে ভারতীয় ফুটবল ফেডারেশন একটি প্রশিক্ষণ কার্যক্রম শুরু করেছে। একইসঙ্গে ক্রীড়া মন্ত্রকের সহযোগিতায় খেলো ইন্ডিয়া ফুটবল চ্যাম্পিয়নশিপও শুরু হয়েছে।

আরও পড়ুন: নেপালে কোচিং থেকে আয়ের সমস্ত টাকা কোভিড চিকিৎসায় ব্যয়ের ঘোষণা তরুণ কোচ ইয়ান ল-র

অন্যদিকে, ফিফা ২০২৩ ফিফা মহিলা বিশ্বকাপ ২০ জুলাই থেকে ২০ আগস্ট অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডে অনুষ্ঠিত হবে বলে ঘোষণা করেছে। ফিফা বিশ্বকাপ ২০২৩-এর নতুন প্লে-অফ টুর্নামেন্টটি ২০২৩-এর ১৭ থেকে ২৩ ফেব্রুয়ারি পর্যন্ত অনুষ্ঠিত হবে। ফিফা কাউন্সিল আরও বলেছে যে, ফিফা আন্ডার-২০ মহিলা বিশ্বকাপ কোস্টা রিকায় ২০২২ সালে অনুষ্ঠিত হবে ১০-২৮ আগস্টের মধ্যে। তাছাড়াও ফিফা আরব কাপ ২০২১-এ ১৪টি দলের প্লে-অফ চলতি বছরের ১৯ থেকে ২৫ জুন পর্যন্ত অনুষ্ঠিত হবে।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *