অবশেষে বাংলায় সব প্যাসেঞ্জার ট্রেন চালু করতে চলেছে পূর্ব রেল

local-train

Mysepik Webdesk: মরণ ভাইরাসের ধাক্কা কাটিয়ে ধীরে ধীরে স্বাভাবিক ছন্দে ফিরতে শুরু করেছে সবকিছুই। রেল পরিষেবাও তার পুরোনো ছন্দে ফিরতে চলেছে। পূর্ব রেল দফতরের খবর অনুযায়ী বাংলায় চালু হতে চলেছে সব প্যাসেঞ্জার ট্রেন। পূর্ব রেলের তরফে জানানো হয়েছে, আগামী ১০ দিনের মধ্যে ১০০ শতাংশ প্যাসেঞ্জার ট্রেন ফিরতে চলেছে বলে।

আরও পড়ুন: কলকাতার নিউ কয়লাঘাট বিল্ডিংয়ে ভয়াবহ অগ্নিকাণ্ডে মৃত্যু ৭ জনের, আর্থিক সাহায্যের ঘোষণা মুখ্যমন্ত্রীর

পূর্ব রেল সূত্রে খবর, রেলওয়ে বোর্ড ১০০ শতাংশ প্যাসেঞ্জার ট্রেন ট্রাকে দৌড়ানোর ক্ষেত্রে সবুজ সংকেত দিয়েছে। ফলে বিভিন্ন ডিভিশনে প্রস্তুতি শুরু হয়েছে জোরকদমে। লকডাউন ঘোষণা হওয়ার আগে শিয়ালদহ, হাওড়া, আসানসোল এবং মালদহ শাখাগুলিতে সবমিলিয়ে ৩০০-এর বেশি প্যাসেঞ্জার ট্রেন চলাচল করত। কিন্তু বর্তমানে সেই সংখাটি নেমে এসেছে ১৫০-র নীচে। তবে পূর্ব রেলের তরফে জানানো হয়েছে, আগামী ১০ দিনে ধাপে ধাপে বাকি ট্রেনগুলিও চালু করা হবে। এই ট্রেন গুলি চলতে শুরু করলে শিয়ালদহ-লালগোলা, বর্ধমান-রামপুরহাট, আজিমগঞ্জ-কাটোয়া, আসানসোল-বর্ধমানের মতো বিভিন্ন রুটের যাত্রীররা ফের স্বস্তিতে যাতায়াত করতে পারবে বলে মনে করছেন রেলের কর্তারা।

আরও পড়ুন: রাজ্যে ১৬৫০০ প্রাথমিক শিক্ষক নিয়োগে সবুজ সংকেত হাইকোর্টের

প্রসঙ্গত, করোনা মহামারীর জন্য গত বছর মার্চের শেষদিক থেকে দেশজুড়ে সমস্ত যাত্রীবাহী রেল পরিষেবা বন্ধ হয়ে গিয়েছিল। দীর্ঘ টালবাহানার পর গত ১১ নভেম্বর থেকে রাজ্যে প্যাসেঞ্জার ট্রেন চলাচল শুরু হয়। তবে এখনও পূর্ণ মাত্রায় প্যাসেঞ্জার ট্রেন চালানোর অনুমোদন পায়নি দক্ষিণ-পূর্ব রেলওয়ে।

এই সংক্রান্ত আরও খবর:

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *