অবশেষে ভ্যাকসিন বণ্টনে নিয়ে মমতা-সহ মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে মোদি!

Narendra Modi

Mysepik Webdesk: দেশের মধ্যে করোনাভাইরাসের ভ্যাকসিন কীভাবে স্বাস্থ্যকর্মী থেকে জনসাধারণের কাছে পৌঁছে দেওয়া হবে সেই সংক্রান্ত কোনও তথ্যই প্রকাশ করতে রাজি ছিল না কেন্দ্রীয় সরকার। সম্প্রতি স্বাস্থ্যমন্ত্রক জানিয়েছিল, এই বিষয়টি আরটিআই-র আওতাভুক্ত নয়। ফলে রীতিমতো অসন্তুষ্ট হয়েছিল বিরোধী শিবির। পরে যদিও কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন জানান, আগামী বছরের শুরুও দিকে এই মারণ ভাইরাসের প্রতিষেধক ভারতে চলে আসবে। আর জুন-জুলাই মাসের মধ্যে দেশের ২৫ কোটি মানুষের কাছে পৌঁছে তা দেওয়া হবে। সেই সূত্রেই আগামী ২৪ নভেম্বর অর্থাৎ মঙ্গলবার মুখ্যমন্ত্রীদের সঙ্গে দেশের করোনা পরিস্থিতি তথা ভ্যাকসিন বণ্টনের কৌশল নিয়ে বৈঠক করতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এদিন বৈঠকে উপস্থিত থাকবেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও।

আরও পড়ুন: করোনা: সুরাত, ভদোদরা, রাজকোটের সেন্ট্রাল জোনের চা-দোকান আজ থেকে ৩ দিনের জন্য বন্ধ থাকবে

Coronavirus | PM Modi to interact with CMs on Monday to discuss way out of  lockdown - The Hindu

এদিকে মঙ্গলবার নবান্নে থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে ভার্চুয়াল বৈঠকে উপস্থিত থাকবেন বলেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজের দুদিনের বাঁকুড়া সফরের সূচিও পরিবর্তন করেছেন। ফলে শেষ মুহূর্তে দুদিনের বাঁকুড়া সফরে সফরে রদবদল করতে হয়েছে মুখ্যমন্ত্রীকে।

আরও পড়ুন: ১৩ কোটি করোনা টেস্টের নজির

PM Modi Meeting With CMs: What States Said On Lockdown Extension | HuffPost  India

পূর্বঘোষিত সফরসূচি বাতিল করা হয়েছে। সোমবার নয়, আজ, রবিবার বিকেলে হেলিকপ্টারে বাঁকুড়ার উদ্দেশে রওনা দেবেন রাজ্যের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। কাল, সোমবার খাতড়ায় মুখ্যমন্ত্রীর দুটি কর্মসূচি রয়েছে। প্রশাসনিক বৈঠকের পর প্রশাসনিক সভা করবেন তিনি। মঙ্গলবার প্রধানমন্ত্রীর কোভিড নিয়ে ভিডিও কনফারেন্স বৈঠকে যোগ দেবেন মুখ্যমন্ত্রী।

দেশে করোনা-প্রতিষেধক তৈরি ও বণ্টন প্রক্রিয়াটি দেখাশোনা করার জন্য এক বিশেষজ্ঞ কমিটি গঠন করেছে কেন্দ্রীয় সরকার। সূত্রের খবর, স্বাস্থ্যমন্ত্রকের উচ্চপদস্থ কর্তা, বিশেষজ্ঞেরা ছাড়াও এই কমিটিতে আছেন নীতি আয়োগের স্বাস্থ্য বিষয়ক বিশেষজ্ঞ ভি কে পল।

Similar Posts:

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *