বিশেষ বিমানে দিল্লি গিয়ে বিজেপিতে নাম লিখিয়েছিলেন পাঁচজন, জিতলেন মাত্র একজন

BJP

Mysepik Webdesk: পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচনের আগে বেশ চাপেই পড়েছিল তৃণমূল কংগ্রেস। কারণ এক এক করে বাঘা বাঘা নেতারা তৃণমূল ছেড়ে বিজেপির খাতায় নাম নথিভুক্তিকরণ করছিলেন। তবে সব থেকে রোমাঞ্চকর ঘটনাটি ঘটে চলতি বছরের ৩১ জানুয়ারি। এদিন বিশেষ বিমানে করে রাজ্যের পাঁচ হেভিওয়েট নেতা তৃণমূল ছেড়ে বিজেপিতে নাম লেখাতে দিল্লিতে উড়ে যান। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর হাতে ফুল দিয়ে বিজেপিতে যোগ দেন রাজীব বন্দ্যোপাধ্যায়, বৈশালী ডালমিয়া, প্রবীর ঘোষাল, পার্থ সারথী চট্টোপাধ্যায় ও রথীন চক্রবর্তী। তাদের সঙ্গেই সেদিন বিজেপিতে নাম লেখান তৃণমূল-ঘনিষ্ঠ অভিনেতা রুদ্রনীল ঘোষও।

আরও পড়ুন: ২০২১-এও জমজমাট বিদেশ-মানস জুটি

এই দলছুট নেতারা এবারে বিজেপির টিকিটে পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনে লড়েছিলেন। কিন্তু বিজেপিতে যোগ দেওয়া তাদের জন্য মোটেও সুখের হল না। রবিবার বিধানসভা নির্বাচনের ফল ঘোষণা হওয়ার পর দেখা গেল রানাঘাট উত্তর-পশ্চিমের প্রার্থী পার্থ সারথী ছাড়া সবাই হেরেছেন। তৃণমূলের সাবেক মন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায় বিশাল ব্যবধানে পরাজিত হয়েছেন। একই অবস্থা বাকিদেরও।

আরও পড়ুন: ‘দিদি, ও দিদি’ কটাক্ষের যোগ্য জবাব, মমতা বন্দ্যোপাধ্যায়কে আগাম শুভেচ্ছা জানিয়ে বললেন অরবিন্দ-অখিলেশ-শরদ

পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচন এবারের বেশ জমে উঠেছিল দলবদলের খেলায়। তৃণমূল নেতারা যেমন বিজেপিতে যোগ দেন, ঠিক তেমনি বিজেপির কিছু নেতা ঘাসফুল শিবিরে নাম লেখান। তবে শেষ পর্যন্ত মমতা বন্দ্যোপাধ্যায় তৃতীয় বারের জন্য সরকার গঠন করতে চলেছে। এখন পর্যন্ত তৃণমূল ২০৪টি আসনে জয়লাভ করেছে। অন্যদিকে বিজেপি পেয়েছে ৭৪টি আসন।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *