পাঁচ রাজ্যে রেকর্ড করোনা সংক্রমণের

Mysepik Webdesk: গত বছরের শেষের দিকে বিশ্ববাসী কিছুটা হলেও করোনার ভয়াবহতা কাটিয়ে উঠেছিল। স্বাভাবিক ছন্দে ফিরছিল গোটা বিশ্ব। কিন্তু চলতি বছরের শুরুতে ফের খেল দেখাতে শুরু করেছে করোনাভাইরাস। ইতিমধ্যেই বিশ্বের বেশ কিছু দেশ ফিরে গিয়েছে লকডাউনে। ফিরে এসেছে গত বছরের নির্মম স্মৃতি। বিশ্বের প্রায় প্রতিটি দেশে করোনার প্রতিষেধক দেওয়ার কাজ শুরু হয়ে গেলেও কিছুতেই রোখা যাচ্ছে না এই প্রাণঘাতী ভাইরাসকে। ভারতেও পরিস্থিতি ক্রমেই ভয় ধরানোর মতোই। ইতিমধ্যেই ভারতের বেশ কয়েকটি শহরে শুরু হয়েছে নাইট কার্ফু। দেশের স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, ভারতের পাঁচ রাজ্যে রেকর্ড সংখ্যক মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন।

আরও পড়ুন: দেশে একদিনেই করোনা আক্রান্ত ১ লক্ষ ৬১ হাজারেরও বেশি

উত্তরপ্রদেশ, গুজরাত, অন্ধ্রপ্রদেশ, পশ্চিমবঙ্গ, মধ্যপ্রদেশ, এই রাজ্যগুলিতে করোনা পরিস্থিতি ক্রমশই আতঙ্কের সৃষ্টি করেছে। স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘন্টায় উত্তরপ্রদেশে মোট আক্রান্তের সংখ্যা ১৮ হাজার জন। এই নিয়ে ওই রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা পেরিয়ে গিয়েছে ৭ লক্ষ। মৃত্যু হয়েছে ৯৩০৯ জনের। আক্রান্তদের মধ্যে লখনউতে ৫৩৮২, বারাণসীতে ১৪০৪ এলাহাবাদে ১৮৫৬ এবং কানপুরে ১২৭১ জনের করোনা আক্রান্ত হওয়ার খবর পাওয়া গিয়েছে। অন্যদিকে গুজরাতে গত ২৪ ঘন্টায় নতুন আক্রান্তের সংখ্যা হয়েছে ৬৬৯০। এই নিয়ে ওই রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা হয়েছে ৩৬০২০৬ জন। মৃত্যু হয়েছে ৪৭৯২২ জনের।

আরও পড়ুন: সামাজিক দূরত্ব শিকেয়, কুম্ভমেলায় পুণ্যার্থীদের ভিড় দেখে হতবাক প্রশাসন

সবচেয়ে শোচনীয় পরিস্থিতি বাণিজ্যনগর মহারাষ্ট্রে। ওই রাজ্যে গত ২৪ ঘন্টায় মোট করোনা আক্রান্তের সংখ্যা হয়েছে ৬০ হাজারের বেশি। পরিস্থিতি নিয়ন্ত্রণে ইতিমধ্যেই ওই রাজ্যের প্রশাসন ১৫ দিনের জন্য কার্ফু জারি করে দিয়েছে। মধ্যপ্রদেশে গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়েছে ৮৯৯৮ জন। মৃত্যু হয়েছে ৪০ জনের। অন্যদিকে পশ্চিমবঙ্গে গত ২৪ ঘন্টায় নতুন করোনা আক্রান্তের সংখ্যা হয়েছে ৪৮১৭ জন। তার মধ্যে শুধু কলকাতায় আক্রান্তের সংখ্যা ১২৭১ জন।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *