ভারতের অখণ্ডতাকে অবমাননা, রাষ্ট্রদ্রোহের অভিযোগ flipkart -এর বিরুদ্ধে

Mysepik Webdesk: নাগাল্যান্ড ভারতের বাইরে তাই নাগাল্যান্ডে পরিষেবা দেয় না ফ্লিপকার্ট। সম্প্রতি এরকমই মন্তব্য করে বিতর্কের মুখে পড়েছে অনলাইন বিপনী সংস্থা ফ্লিপকার্ট। তবে এই বক্তব্যের জন্য সংস্থার পক্ষ থেকে সোশ্যাল মিডিয়ায় ক্ষমা চাওয়া হলেও ফ্লিপকার্টের বিরুদ্ধে গুরুতর রাষ্ট্রদোহিতার অভিযোগ উঠল। অভিযোগকারীদের বক্তব্য, এমন স্পর্শ কাতর বিষয় নিয়ে মন্তব্য করার পর শুধুমাত্র সোশ্যাল মিডিয়ায় ক্ষমা চেয়ে দায় এড়াতে পারে না ফ্লিপকার্ট।

আরও পড়ুন: বিহার নির্বাচনে শত্রুঘ্ন-পুত্র!

ভারতের পূর্বপ্রান্তে অবস্থিত নাগাল্যান্ড রাজ্যটি ভারতের অবিচ্ছেদ্য অঙ্গ হলেও ওই রাজ্যের বহু মানুষ এখনও রয়েছেন যারা নিজেদেরকে স্বাধীন দেশের নাগরিক হিসেবেই দেখতে চায়। এখনও নাগা বিচ্ছিন্নতাবাদী জঙ্গিরা স্বশাসন, পৃথক পতাকা ও পৃথক সংবিধানের দাবির পক্ষে আন্দোলন করে চলেছে। সেই কারণেই ফ্লিপকার্টের এই বক্তব্য সেই ইস্যুর পক্ষেই সওয়াল করছে বলে অনেকের ধারণা। তবে ফ্লিপকার্টের এই বক্তব্যে নাগাল্যান্ডের অনেকেই খুশি হয়েছেন। শুধু তাই নয়, জনপ্রিয় গায়ক অ্যালোবো নাগা ফেসবুকে লিখেছেন, “ধন্যবাদ এত তাড়াতাড়ি স্বাধীনতা দিয়ে দেওয়ার জন্য।”

আরও পড়ুন: ভাঙা পড়তে চলেছে মিঠুন চক্রবর্তীর রিসোর্ট, কারণ জানলে অবাক হয়ে যাবেন

এদিকে ফ্লিপকার্টের বিরুদ্ধে ইতিমধ্যেই মুখ খুলেছেন নাগাল্যান্ডের ডিজি থেকে শুরু করে ত্রিপুরার রাজবংশের বর্তমান বংশধর প্রদ্যোৎ বিক্রম মাণিক্য দেববর্মা। অনেকেই মনে করছেন, ফ্লিপকার্টের এই মন্তব্য দেশের বিভিন্ন প্রান্তে থাকা বিচ্ছিন্নতাবাদীদের সমর্থন করছে। ইতিমধ্যেই বিষয়টি স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের কাছেও পৌঁছে গিয়েছে। সুতরাং শুধুমাত্র সোশ্যাল মিডিয়ায় ক্ষমা চেয়ে ফ্লিপকার্ট তাদের এই বক্তব্যের দায় এড়িয়ে যেতে পারে না।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *