মেঘালয়ে বিধানসভা উপনির্বাচনে জয়ী ফুটবলার ইউজেনসন লিংডো

সায়ন ঘোষ

মেঘালয় রাজ্যের মাওফ্লাং বিধানসভা কেন্দ্র থেকে উপনির্বাচনে জয় লাভ করলেন ফুটবলার ইউজেনসন লিংডো। জাতীয় দলের নির্ভরযোগ্য অ্যাটাকিং মিডিও লিংডো ফুটবল ছেড়ে সরাসরি রাজনীতির ময়দানে পা রেখেছিলেন কিছুদিন আগেই। সাম্প্রতিক সময়ে যে ক’জন ফুটবলার উত্তর-পূর্ব ভারত থেকে জাতীয় দলের হয়ে খেলেছেন, তাঁদের মধ্যে অন্যতম হলেন ইউজেনসন লিংডো। রাংডাজিয়েড, লাজং, বেঙ্গালুরু এফসি-র মতো দলে দাপিয়ে খেলেছেন। গত মরশুমে এসসি ইস্টবেঙ্গলের হয়ে আইএসএল খেলেছেন। ক্লাব ফুটবলে ১৩৪ ম্যাচে ১৯টি গোল করেছেন। জাতীয় দলের হয়ে ২৪টি ম্যাচ খেলেছিলেন এই প্রতিভাবান অ্যাটাকিং মিডিও।

আরও পড়ুন: হকি ইন্ডিয়া সিনিয়র মহিলা জাতীয় চ্যাম্পিয়নশিপ জিতল রেলওয়ে স্পোর্টস প্রমোশন বোর্ড

লিংডোর জয়ের পর সমর্থকদের উচ্ছ্বাস। ছবি সৌজন্য eastmojo

লিংডোর পিতা এস কে সান ছিলেন মাওফ্লাং বিধানসভার বিধায়ক। ২০১৮ সালের নির্বাচনে তিনি নির্দল প্রার্থী হিসেবে জয়লাভ করেন। পরবর্তীতে তিনি ইউডিপি দলে যোগ দেন। গতবছরের ২১ সেপ্টেম্বর তিনি কোভিড আক্রান্ত হয়ে প্রয়াত হন। তাঁর মৃত্যুর পর ইউডিপি দলের প্রধান ম্যাটবা লিংডো উপনির্বাচনে ইউডিপি দলের প্রার্থী হিসেবে ইউজেনসন লিংডোর নাম ঘোষণা করেন।

আরও পড়ুন: ফেব্রুয়ারিতে টিম ইন্ডিয়ায় হয়ে মাঠে নামতে চলেছেন যুবরাজ সিং

ছবি সৌজন্য theshillongtimes

এদিন উপনির্বাচনের ফল ঘোষণা হলে ইউজেনসন লিংডো তাঁর নিকটতম কংগ্রেস প্রার্থী কেনেডি খাইরেমকে ৪৪০১ ভোটের ব্যবধানে হারিয়ে দেন। তিনি মোট ভোট পেয়েছেন ১৩,২১৪টি। লিংডোর জয়ের পর ইউডিপির সমর্থকরা আনন্দে ফেটে পড়েন। খুব শীঘ্রই বিধায়ক হিসেবে বিধানসভাতে শপথ নিতে চলেছেন ফুটবলার থেকে রাজনীতিবিদ বনে যাওয়া লিংডো। ভবিষ্যৎই বলবে নতুন ভূমিকায় কতখানি সফল হবেন তিনি।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *