লিবিয়ায় অপহৃত ৭ ভারতীয়কে ফেরাতে তৎপর বিদেশমন্ত্রক

Mysepik Webdesk: লিবিয়ায় গত ১৪ সেপ্টেম্বর অপহৃত হওয়া ৭ ভারতীয়কে দেশে ফেরাতে তৎপর বিদেশমন্ত্রক। এই নিয়ে লিবিয়া সরকারের পাশাপাশি আন্তর্জাতিক সংগঠনগুলির সঙ্গেও সঙ্গে কথাবার্তা চালাচ্ছে বিদেশমন্ত্রক। লিবিয়ার অ্যাসওয়ারিফ নামে এক জায়গা থেকে তাঁদেরকে অপহরণ করা হয়েছে। তাঁরা সেখানে নির্মাণ শিল্প ও তৈল সংস্থায় কাজ করেন। তবে বৃহস্পতিবার ভারতের বিদেশমন্ত্রকের পক্ষ থেকে আস্বস্ত করা হয়েছে, অপহৃতরা প্রত্যেকেই সেখানে সুরক্ষিত রয়েছে।

আরও পড়ুন: টিভির চ্যানেল পাল্টাতে না চাওয়ায় রাগের মাথায় স্ত্রীর গলা কেটে খুন

বৃহস্পতিবার বিদেশমন্ত্রকের পক্ষ থেকে মুখপাত্র অনুরাগ শ্রীবাস্তব জানিয়েছেন, গত ১৪ সেপ্টেম্বর লিবিয়ায় সাত ভারতীয়কে অপহরণ করা হয়েছে। অপহৃতরা অন্ধ্রপ্রদেশ, বিহার, গুজরাত ও উত্তরপ্রদেশের বাসিন্দা। কর্মসূত্রে বিগত কয়েক বছর ধরে তাঁরা লিবিয়ায় রয়েছেন। অপহরণের দিন তাঁরা ভারতে ফেরার বিমান ধরতে ত্রিপোলি বিমানবন্দরের দিকে রওনা দিচ্ছিলেন। মাঝপথেই তাঁদের অপহরণ করা হয়।

আরও পড়ুন: সাহিত্যের বিষয়ে নোবেল পেলেন মার্কিন কবি লুইস গ্লুকের অনবদ্য ভাষণ

অপহৃত ভারতীয়রা সেখানে যে সংস্থায় কাজ করতেন, সেই সংস্থার পক্ষ থেকেও তাঁদের উদ্ধার করতে অপহরণকারীদের সঙ্গে যোগাযোগ করা হয়েছিল। সেই সংস্থা মারফত জানা গিয়েছে, ওই ৭ জনের প্রত্যেকেই সুরক্ষিত রয়েছেন। ওই সংস্থা ভারতীয় বিদেশমন্ত্রককে ওই ৭ জনের ছবিও পাঠিয়েছে। বিষেধমন্ত্রক জানিয়েছে, যেহেতু লিবিয়ায় কোনও ভারতীয় দূতাবাস নেই, সেহেতু তিউনিসিয়া থেকে ভারতীয় দূতাবাসের কর্মীরা লিবিয়ায় পৌঁছে সেখানকার সরকারি প্রতিনিধিদের সঙ্গে এই বিষয়ে কথাবার্তা বলেছে।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *