Latest News

Popular Posts

অকালেই অজানার দেশে পাড়ি অ্যান্ড্রু সাইমন্ডসের

অকালেই অজানার দেশে পাড়ি অ্যান্ড্রু সাইমন্ডসের

Mysepik Webdesk: অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটার অ্যান্ড্রু সাইমন্ডস প্রয়াত হয়েছেন। গাড়ি দুর্ঘটনায় মৃত্যু হয়েছে সাইমন্ডস। তাঁর বয়স ছিল ৪৬ বছর। আইসিসির ওয়েবসাইটে প্রকাশিত খবর অনুযায়ী, সাইমন্ডস তাঁর নিজ রাজ্য কুইন্সল্যান্ডের টাউনসভিলের কাছে দুর্ঘটনায় পড়েন। অ্যালিস রিভার ব্রিজের কাছে উল্টে যায় বিশ্ব ক্রিকেটের অন্যতম সেরা অলরাউন্ডারের গাড়িটি। পুলিশ সূত্রে খবর, গাড়িটি নিজেই চালাচ্ছিলেন সাইমন্ডস। পুলিশ তাঁর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে। অ্যান্ড্রু সাইমন্ডসের মৃত্যুতে ক্রীড়াজগতে শোকের ছায়া নেমে এসেছে। সম্প্রতি হারিয়েছে শেন ওয়ার্নকে হারিয়েছে বিশ্বক্রিকেট। সেই শোক কাটিয়ে উঠতে না উঠতেই আরও একটি দুঃসংবাদ কাবু করল ক্রিকেটবিশ্বকে।

আরও পড়ুন: Badminton: ৪৩ বছর পরে টমাস কাপের সেমিতে ভারতীয় পুরুষ দল

পুলিশ এক বিবৃতিতে জানিয়েছে, সাইমন্ডসের কোনও গাড়ির সঙ্গে ধাক্কা লাগেনি। রাত ১১টা নাগাদ এলিশ রিভার ব্রিজের কাছে হার্ভে রোডে বাঁ-দিক যাওয়ার সময় আচমকা এই গাড়িটি পাল্টি খেয়ে উল্টে যায়। গাড়িতে সাইমন্ডস ছাড়াও ছিলেন আরও একজন। সাইমন্ডসকে জরুরি পরিষেবা দিয়ে বাঁচানোর সমস্ত রকম চেষ্টা করা হয়েছিল। কিন্তু সমস্ত চেষ্টা ব্যর্থ হয়। ফরেনসিক ক্র্যাশ ইউনিট এই ঘটনার তদন্ত করছে।

নিউজ কর্পোরেশনের একটি রিপোর্ট অনুসারে, সাইমন্ডসের পরিবার একটি বিবৃতি জারি করে কিংবদন্তি ক্রিকেটারের মৃত্যুর বিষয়টি জানিয়েছে। সাইমন্ডসের ক্রিকেট কেরিয়ার ছিল বর্ণময়। অস্ট্রেলিয়ার হয়ে ১৯৮টি ওয়ানডে খেলেছেন তিনি। ২০০৩ এবং ২০০৭ বিশ্বকাপজয়ী অস্ট্রেলিয়া দলের সদস্য ছিলেন  সাইমন্ডস। এই দু’টি বিশ্বকাপে পন্টিংয়ের অধিনায়কত্বে অস্ট্রেলিয়া কোনও ম্যাচ না হেরে ব্যাক-টু-ব্যাক শিরোপা জিতেছিল। এছাড়াও অস্ট্রেলিয়ার হয়ে ২৬টি টেস্ট খেলেছেন তিনি। যদিও তাঁর এই বর্ণময় কেরিয়ারে দাগও পড়েছে। ভারতীয় ক্রিকেটার হরভজন সিংয়ের সঙ্গে মাঙ্কিগেট বিতর্কে একসময় শিরোনামে ছিলেন সাইমন্ডস। বিতর্ক কখনও পিছু ছাড়েনি এই অজি ক্রিকেটারকে। মদ্যপানে আসক্তির কারণে বহুবার জড়িয়ে পড়েছেন বিতর্কে। এই কারণে অ্যালান বর্ডার সম্মানের তালিকা থেকে ছেঁটে ফেলা হয়েছিল তাঁর নাম।

টাটকা খবর বাংলায় পড়তে লগইন করুন www.mysepik.com-এ। পড়ুন, আপডেটেড খবর। প্রতিমুহূর্তে খবরের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজটি লাইক করুন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *