প্রয়াত প্রাক্তন অস্ট্রেলিয়ার ক্রিকেটার ডিন জোন্স, মৃত্যুকালে বয়স হয়েছিল মাত্র ৫৯

dean jones

Mysepik Webdesk: হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত হলেন প্রাক্তন অজি ক্রিকেটার ডিন জোন্স (Dean Jones)। বুধবারও দুবাইতে অনুষ্ঠিত হওয়া কলকাতা নাইট রাইডার্স এবং মুম্বই ইন্ডিয়ান্সের ম্যাচে কমেন্ট্রি করেছিলেন তিনি। এদিন মুম্বইতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল মাত্র ৫৯ বছর। মুম্বইয়ের একটি সেভেন স্টার হোটেলে জৈব সুরক্ষিত বলয়ে ছিলেন প্রাক্তন অস্ট্রেলিয়ান ক্রিকেটার।

আরও পড়ুন: মুম্বইয়ের আরব সাগরে ডুবে গেল কলকাতার জাহাজ

বিগত ১৯৮৪ সাল থেকে তিনি আন্তর্জাতিক ক্রিকেটে পদার্পন করেছিলেন। ১৯৯২ সাল পর্যন্ত আট বছরের কেরিয়ারে অস্ট্রেলিয়ার হয়ে ৫২টি টেস্ট এবং ১৬৪টি একদিনের ম্যাচ খেলেছিলেন তিনি৷ টেস্ট ক্রিকেটে গড়ে ৩৬৩১ রান রান করেছিলেন তিনি। স্ট্রেলিয়ার হয়ে টেস্ট ক্রিকেটে ১১টি শতরান এবং ১৪টি অর্ধশতরান করেন তিনি। একদিনের ক্রিকেটে ৪৪.৬১ ব্যাটিং গড়ে ৬০৬৮ রানের অধিকারী ছিলেন ডিন জোন্স। সীমিত ওভারের ক্রিকেটে ৭টি শতরান এবং ৪৬টি অর্ধ শতরান রয়েছে তাঁর ঝুলিতে।

আরও পড়ুন: টিম ইন্ডিয়ার প্লেয়িং ইলেভেনে কেন নেই সঞ্জু, হতাশ গৌতম গম্ভীর.

১৯৯২ বিশ্বকাপ ক্রিকেটে ভারতকে মাত্র ১ রানে হারিয়ে দিয়েছিল অস্ট্রেলিয়া। অ্যালান বর্ডারের ক্যাপ্টেনসিতে অজি দলের ডিন জোন্স করেছিলেন ৯০ রান। ম্যান অফ দ্য ম্যাচও হয়েছিলেন তিনি। ওই ম্যাচে ডিন জোন্স নেমেছিলেন চার নম্বরে ব্যাট করতে।

তার মৃত্যু শোকপ্রকাশ করেছেন সচিন তেন্ডুলকার, বীরেন্দ্র শেহবাগ-সহ একাধিক ক্রিকেট তারকারা।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *