আইপিএলে লিগের চার ম্যাচ বাকি: প্লে-অফে মুম্বই, বাকি তিন দলের জন্য লড়াই ৬ দলের

Mysepik Webdesk: আইপিএলের ১৩তম আসরে লিগ রাউন্ডের ৫২টি ম্যাচ হয়েছে। এখনও অবধি কেবল মুম্বই ইন্ডিয়নস প্লে-অফে নিজের জায়গা সুরক্ষিত করতে সক্ষম হয়েছে। বাকি তিনটি জায়গার জন্য ৬টি দলের মধ্যে প্রতিযোগিতা বেশ উত্তেজনাপূর্ণ হতে চলেছে। মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বাধীন চেন্নাই সুপার কিংস (সিএসকে) ইতিমধ্যে প্লে-অফের রেস থেকে বাদ পড়েছে। এই মুহূর্তে সমস্ত দলের গ্রুপ লিগের একটি ম্যাচ বাকি রয়েছে।

আরও পড়ুন: করোনায় আক্রান্ত টেনিস তারকা সিমোনা হালেপ

ছয় দলের মধ্যে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু, দিল্লি ক্যাপিটালস এবং সানরাইজার্স হায়দরাবাদের প্লে-অফে ওঠার ভিত মজবুত দেখাচ্ছে। বাকি তিনটি দল কলকাতা নাইট রাইডার্স, রাজস্থান রয়্যালস এবং কিংস ইলেভেন পঞ্জাবও প্রতিদ্বন্দ্বিতা করছে।

আরও পড়ুন: বিশ্বচ্যাম্পিয়ন রানার কোলম্যান দু’বছরের জন্য নিষিদ্ধ, খেলবেন না টোকিও অলিম্পিকে

দিল্লি এবং বেঙ্গালুরুর খেলায় বিজয়ী দলটি দ্বিতীয় নম্বরে চলে যাবে। একইসঙ্গে এই ম্যাচে যে দল হেরে যাবে, তারও সুযোগ থাকবে খাতায় কলমে। তাদের তখন তাকিয়ে থাকতে হবে হায়দরাবাদ এবং পঞ্জাবের দিকে। দিল্লি এবং বেঙ্গালুরু পরাজিত টিম চাইবে হায়দরাবাদ এবং পঞ্জাব তাদের শেষ ম্যাচটি হেরে প্লে-অফের রেস থেকে বেরিয়ে আসুক। এটি যদি হয়, দিল্লি এবং বেঙ্গালুরু উভয় দলই যোগ্যতা অর্জন করবে।

আরও পড়ুন: পাগলা দাশু মারাদোনা

হায়দরাবাদ যদি তার শেষ ম্যাচ জিততে পারে, তবে তারা প্লে-অফের তিন নম্বরে পৌঁছে যাবে। এই পরিস্থিতিতে যদি পঞ্জাবও শেষ ম্যাচ জিতে যায়, তবে তারা প্লে-অফের জন্য যোগ্যতা অর্জনকারী চতুর্থ দল হবে। এমন পরিস্থিতিতে দিল্লি-বেঙ্গালুরু থেকে পরাজিত দল টুর্নামেন্ট থেকে ছিটকে যাবে। অন্যদিকে, হায়দরাবাদ ও পঞ্জাবের কোনও একটি দল জিতলে তারা পৌঁছবে প্লে-অফের তিন নম্বরে। এই পরিস্থিতিতে দিল্লি-বেঙ্গালুরু থেকে হেরে যাওয়া দলকে প্লে-অফে পৌঁছনোর জন্য প্রার্থনা করতে হবে যে, কলকাতা এবং রাজস্থানের মধ্যকার ম্যাচটি যেন বড় ব্যবধানে ফয়সলা না হয়। চেন্নাইয়ের বিপক্ষে শেষ ম্যাচটি জিততে হবে পঞ্জাবকে। যদি এটি ঘটে, তবে তারা সরাসরি যোগ্যতা অর্জন করবে।

কলকাতা ও রাজস্থানকে একে অপরের বিপক্ষে তাদের ডু বা ডাই ম্যাচ খেলতে হবে। যে দলটি ম্যাচ জিতবে, তারা তখনই প্লে-অফে পৌঁছতে পারবে, যদি পঞ্জাব এবং হায়দরাবাদ তাদের শেষ ম্যাচ পরাজিত হয়। হায়দরাবাদ ও পঞ্জাবের কোনও একটি দল জিতলে তারা প্লে-অফের তিন নম্বরে পৌঁছে যাবে। এই পরিস্থিতিতে প্লে-অফে পৌঁছতে কলকাতা এবং রাজস্থানকে একে অপরকে বড় ব্যবধানে হারাতে হবে, যাতে দিল্লি এবং বেঙ্গালুরু ম্যাচে হেরে যাওয়া দলের নেট রানরেটের চেয়ে তা বেশি হয়।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *