নভেম্বর থেকে ব্যাঙ্কে টাকা জমা দেওয়া ও তোলার ক্ষেত্রে লাগবে চার্জ, জানুন বিশদে

Mysepik Webdesk: পয়লা নভেম্বর থেকে ব্যাঙ্কে টাকা জমা দেওয়া ও টাকা তোলার ক্ষেত্রে বড়োসড়ো নিয়মের বদল হল। এতদিন পর্যন্ত গ্রাহকদের ব্যাঙ্কে টাকা তোলা ও জমা দেওয়ার ক্ষেত্রে কোনও অতিরিক্ত চার্জ দিতে হত না। কিন্তু এবার থেকে একটি নির্দিষ্টি সীমার অধিক টাকা জমা দেওয়া কিংবা টাকা তোলার ক্ষেত্রে গ্রাহকদের গুনতে হবে অতিরিক্ত চার্জ। নতুন এই নিয়ম চালু করেছে ব্যাঙ্ক অফ বরোদা।

আরও পড়ুন: ওনার কিলিং! অবিবাহিত অন্তঃসত্ত্বা মেয়েকে কুপিয়ে খুন বাবা-মায়ের

PNB Alert! Punjab National Bank warns customers - Stay safe, stop doing  this | Zee Business

তবে ব্যাঙ্ক অফ বরোদা ছাড়াও পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক, অ্যাক্সিস ব্যাঙ্ক এবং সেন্ট্রাল ব্যাঙ্কের মতো আরও কয়েকটি ব্যাঙ্ক এই নিয়ম চালু করার কথা জানালেও এখনও তা চালু করেনি। তবে খুব শীঘ্রই নতুন এই ব্যবস্থা চালু করা হবে বলে জানা গিয়েছে। ব্যাঙ্ক অফ বরোদা ব্যাঙ্কের তরফে জানানো হয়েছে, প্রতি মাসে গ্রাহকরা সর্বোচ্চ তিন বার কোনও চার্জ ছাড়াই টাকা তুলতে পারবেন, কিন্তু চতুর্থ বারের ক্ষেত্রে প্রত্যেকবার টাকা জমা দেওয়ার ক্ষেত্রে ৪০ টাকা চার্জ হিসেবে দিতে হবে। লোন অ্যাকাউন্টের ক্ষেত্রে টাকা তুলতে গেলে চতুর্থ বার থেকে দিতে হবে ১৫০ টাকা।

আরও পড়ুন: মর্মান্তিক! উত্তর প্রদেশে দুটি গাড়ির মুখোমুখি সংঘর্ষে মৃত ৬

Mumbai: 4 booked for cheating Airoli bank of Rs 72 lakh

এছাড়াও টাকা জমা দেওয়ার ক্ষেত্রে চতুর্থবার থেকে প্রতিবারের জন্য দিতে হবে ১০০ টাকা করে চার্জ ৷ তবে শুধুমাত্র জনধন যোজনা আওতাভুক্ত অ্যাকাউন্টগুলির ক্ষেত্রে এই নিয়ম লাগু হবে না। এই অ্যাকাউন্টগুলির ক্ষেত্রে গ্রাহকদের কোনও চার্জ বা টাকা জমা তোলায় কোনও সীমা রাখা হয়নি।

Similar Posts:

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *