আজ থেকে রাজ্যজুড়ে করোনার টিকাকরণ, বেছে নেওয়া হল ২০৭টি হাসপাতালকে

Mysepik Webdesk: গোটা দেশের পাশাপাশী আজ থেকে পশ্চিমবঙ্গেও শুরু হয়ে গিয়েছে করোনার টিকাকরণ। এই টিকাকরণের শুরুতেই প্রথম টিকা যাঁদের দেওয়া হচ্ছে তাঁরা হলেন প্রথম সারির করোনাযোদ্ধা অর্থাৎ চিকিৎসক এবং স্বাস্থ্যকর্মী। টিকাকরণের জন্য ইতিমধ্যেই রাজ্যের ২০৭টি হাসপাতালকে চিহ্নিত করা হয়েছে। তার মধ্যে শুধুমাত্র কলকাতায় রয়েছে ২০টি হাসপাতাল। হাসপাতালগুলিতে রেজিস্ট্রশন সেন্টার করা হয়েছে। সেখানে পরিচয়পত্র-সহ আধার কার্ড দেখানোর পরেই দেওয়া হবে করোনার টিকা।

আরও পড়ুন: রোজভ্যালি-কাণ্ডে গ্রেফতার শুভ্রা কুণ্ডু

Covid vaccine roll out in Bengal: Vaccination likely to begin by next  Thursday, read details - The Financial Express

টিকা দেওয়ার পর তাঁদের পাঠানো হবে পর্যবেক্ষণ কক্ষে। সেখানে কিছু সময়ের জন্য তাঁদের স্বাস্থ্যের ওপর নজর রাখা হবে। টিকা গ্রহণ করার পর কেউ অসুস্থ বোধ করলে তাকে তৎক্ষণাৎ হাসপাতালে পাঠানোর ব্যবস্থাও রাখা হয়েছে টিকাকরণ কেন্দ্রগুলিতে। হাসপাতালে বেশ কয়েকটি আসনও সংরক্ষণ করে রাখা হয়েছে এর জন্য। এ দিন রাজ্যজুড়ে প্রায় ২০ হাজার ৭০০ স্বাস্থ্য়কর্মীকে টিকা দেওয়া হবে।

আরও পড়ুন: ভোটের দিনক্ষণ ঘোষণা ফেব্রুয়ারিতেই, ইঙ্গিত নির্বাচন কমিশনের

Prime Minister Narendra Modi and chief minister Mamata Banerjee line up  vaccine outreach - Telegraph India

কলকাতার মধ্যে এসএসকেএম হাসপাতাল, আরজি কর, কলকাতা মেডিকেল কলেজ, চিত্তরঞ্জন সেবা সদন, ন্য়াশানাল মেডিকেল কলেজ, স্কুল অব ট্রপিক্য়াল মেডিসিন, বিধানচন্দ্র রায় শিশু হাসপাতাল, বেলেঘাটা আইডি হাসপাতাল, এম আর বাঙুর হাসপাতাল, হাতিবাগানের পুরপ্রাথমিক স্বাস্থ্য়কেন্দ্র, ৩১, ৫৭, ৮২ ও ১১১ নম্বর ওয়ার্ডের পুর প্রাথমিক স্বাস্থ্য়কেন্দ্রে চলবে এই টিকাকরণ। এছাড়াও বেসরকারি হাসপাতালগুলির মধ্যে মেডিকেল কলেজ, ঢাকুরিয়া আমরি হাসপাতাল, আর এন টেগোর হাসপাতাল, অ্য়াপোলো, পিয়ারলেস ও টাটা মেডিকেল সেন্টারে দেওয়া হবে করোনার টিকা।

Similar Posts:

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *