রতন কাহারকে নিয়েই এবার নতুন রূপে তবলা-ফোক-এর মিশেলে মুক্তি পেল ‘গাঁদা ফুল’

Ganda Fool

Mysepik Webdesk: এবছরেরই মার্চের শুরুর দিকে কৃতিত্ব না দিয়ে রতন কাহারের লেখা বাংলা জনপ্রিয় আঞ্চলিক গান ‘বড়লোকের বিটি লো’ নিজের ‘গেন্দা ফুল’ অ্যালবামে ব্যবহার করেছিলেন সঙ্গীতশিল্পী বাদশা। এ জন্য সোশ্যাল মিডিয়ায় তাকে কড়া নিন্দার মুখে পড়তে হয়েছিল। শুধু তাই নয় বাঙালি তথা বাংলার শিল্পীমহল, সংবাদমাধ্যমের কড়া নিন্দার মুখে পড়তে হয় বাদশাকে। পরবর্তীকালে মিউজিক ভিডিওতে বাদশা অবশ্য রতন কাহারের নাম উল্লেখ করেছিলেন।

আরও পড়ুন: শুরু হতেই চূড়ান্ত অশ্লীলতার অভিযোগ, সোশ্যাল মিডিয়ায় বিগ বস বয়কটের ডাক

এবার জনপ্রিয় চলচ্চিত্র পরিচালক অরিন্দম শীলের পরিচালনায় নতুন রূপে মুক্তি পেল ‘গেন্দা ফুল’। শনিবার ১০ অক্টোবর মুক্তি পেয়েছে ‘গেন্দা ফুল’ মিউজিক ভিডিওটির নতুন বাংলা রূপান্তর। নতুন করে রি-অ্যারেঞ্জ করেছেন খ্যাতনামা তবলা বাদক বিক্রম ঘোষ। সহযোগিতা করেছে সোনি মিউজিক। তবে এর নাম আর ‘গেন্দা ফুল’ নয়, ‘গাঁদা ফুল’। এই মিউজিক অ্যালবামের কেন্দ্রবিন্দুতে রয়েছেন স্বয়ং লোকশিল্পী রতন কাহার। তার সঙ্গে গলা মিলিয়েছেন জাতীয় পুরস্কার প্রাপ্ত গায়িকা ইমন চক্রবর্তী। মিউজিক ভিডিয়োতে দেখা গিয়েছেন নৃত্যশিল্পী তথা অভিনেত্রী দেবলীনা কুমারকে। তবে বাদশা এবং জ্যাকলিন ফার্নান্দেজের গানটির কিছু দৃশ্যও এই নতুন গানে রাখা হয়েছে।

আরও পড়ুন: সমুদ্র সৈকতে বন্ধুর সঙ্গে তুমুল নাচ নোরার, ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

১৯৭২ সালে রতন কাহারের লেখা এবং ও ঝুমুর তালে সুর করা এই গানটি আকাশবাণীতে প্রথম প্রচারিত হয়। পরবর্তীতে ১৯৭৬ সালে স্বপ্না চক্রবর্তীর কণ্ঠে প্রচারিত হলে গানটি তুমুল জনপ্রিয়তা পায়।

‘গাঁদা ফুল’ মিউজিক ভিডিও প্রসঙ্গে এর আগে বিক্রম ঘোষ বলেছিলেন, ”তবলা ও র‍্যাপ-এর যুগলবন্দীতে আমি নতুনভাবে গানটিকে তুলে ধরার চেষ্টা করেছি। বৈদ্যুতিন-প্রোগ্রামিং-এ ছিলেন সায়ন গাঙ্গুলী। আমরা রতন কাহারকে পেয়েছি। উনি সিউড়ি থেকে এটার জন্য এসেছিলেন।”

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *