টস নিয়ে সৌরভ-দ্রাবিড়ের কমিটিকে ভাবনাচিন্তা করতে হবে, দাবি ‘ক্ষুব্ধ’ গাভাস্করের

Mysepik Webdesk: নিউজিল্যান্ডকে ৮ উইকেটে হারিয়ে প্রথমবার টি-২০ বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয়েছে অস্ট্রেলিয়া। এই প্রতিযোগিতা শেষ হওয়ার পর ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলকে একটি বিশেষ বিষয়ে আলোকপাত করার কথা বলেছেন সুনীল গাভাস্কর। তাঁর মতে, টস প্রায়ই খেলার মজা নষ্ট করে দিচ্ছে। ম্যাচের রেজাল্টের ক্ষেত্রে কখনও টসই গুরুত্বপূর্ণ ভূমিকা নিচ্ছে। আইসিসি বিশ্বকাপের মতো টুর্নামেন্টে এমনটা হওয়া দুঃখজনক বলে মনে করেন কিংবদন্তি এই ক্রিকেটার। তিনি মনে করেন আইসিসি এই বিষয়টি দেখবে। আইসিসি টি-২০ বিশ্বকাপে যে দল টসে জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছে, সেই দলই বেশি সুবিধা পেয়েছে। গাভাস্কর চান, এই বিষয়টি আইসিসি খতিয়ে দেখুক।

আরও পড়ুন: দ্রাবিড়ের কোচ হওয়ার পিছনে ভূমিকা ছিল তাঁর ছেলের! কী জানালেন সৌরভ

গাভাস্কর বলেন, “যখন ফাইনাল চলছিল ধারাভাষ্যকাররা বলছিলেন যে, খুব বেশি শিশির মাঠে পড়ছে না। সেই কারণেই আমার মনে হয় শিশির খুব একটা প্রভাব ফেলেনি চূড়ান্ত ম্যাচে। তবে, এর আগের ম্যাচগুলিতে শিশির কিন্তু বড় প্রভাব ফেলেছে। এই ব্যাপারে নজর দেওয়া উচিত।” উল্লেখ্য যে, এই টি-২০ বিশ্বকাপের মূলপর্বের ২৩টি ম্যাচের মধ্যে ১৮টি ম্যাচ জিতেছে পরে ব্যাট করা দল। আর ওই ১৮ ম্যাচের মধ্যে ১৫ ম্যাচে যে দল টসে জিতেছে, তারাই জিতেছে। অর্থাৎ ম্যাচ জেতার ক্ষেত্রে টস খুবই গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে।

আরও পড়ুন: পিটারসেনের পর রেকর্ড গড়লেন ওয়ার্নার

এই ব্যাপারে সৌরভ গাঙ্গুলি, রাহুল দ্রাবিড়, অনিল কুম্বলে, মাহেলা জয়বর্ধনেদের আইসিসি ক্রিকেট কমিটিকে খতিয়ে দেখতে বলেছেন গাভাস্কর। তাঁর কথায়, “এই বিষয়ে আইসিসি ক্রিকেট কমিটির ভাবনাচিন্তা করা উচিত। দু-দল যাতে সমান সুবিধা পায়, তা নিয়ে তাদের ভাবতে হবে। নাহলে টস হারার মূল্য চোকাতে হচ্ছে অনেক ভালো দলকে।” প্রসঙ্গত, আইসিসি ক্রিকেট কমিটির চেয়ারম্যান অনিল কুম্বলে।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *