Latest News

Popular Posts

বিপিন রাওয়াতের মৃত্যুতে অসংবেদনশীল চিনা মুখপত্র ‘গ্লোবাল টাইমস’, জবাব প্রাক্তন ভারতীয় সেনাপ্রধানের

বিপিন রাওয়াতের মৃত্যুতে অসংবেদনশীল চিনা মুখপত্র ‘গ্লোবাল টাইমস’, জবাব প্রাক্তন ভারতীয় সেনাপ্রধানের

Mysepik Webdesk: ভারতের প্রতিবেশী দেশ চিনের অসংবেদনশীল চেহারা সামনে এলো। চিন বোধহয় তার নৈতিকতা ভুলে গেছে। সিডিএস বিপিন রাওয়াতের মৃত্যুর পর চিন সরকার তার মুখপত্র ‘গ্লোবাল টাইমস’-এর মাধ্যমে ভারতের সেনাবাহিনীর শৃঙ্খলা নিয়ে প্রশ্ন তুলেছে। জেনারেল রাওয়াতের মৃত্যুকে ভারতীয় সেনাবাহিনীর ত্রুটির ফল বলে উল্লেখ করেছে চিন।

আরও পড়ুন: আজ সেনাধিনায়ক রাওয়াতের শেষকৃত্য, দেশজুড়ে শোকের আবহ

গ্লোবাল টাইমস লিখেছে, “হেলিকপ্টার দুর্ঘটনায় ভারতের প্রতিরক্ষা প্রধানের মৃত্যু কেবল ভারতীয় সেনাবাহিনীর শৃঙ্খলা ও যুদ্ধ প্রস্তুতির অভাবকেই প্রকাশ করেনি। বরং দেশের সামরিক আধুনিকায়নেও ব্যাপক ধাক্কা দিয়েছে। চিন-বিরোধী ভারতীয় প্রতিরক্ষা প্রধানের মৃত্যুর পরও দুই দেশের সীমান্ত এলাকায় ভারতের আগ্রাসী অবস্থানের পরিবর্তন হওয়ার সম্ভাবনা নেই।”   

ভারতীয় সেনাবাহিনীকে বিশ্বের শীর্ষ পেশাদার সেনাবাহিনীর মধ্যে বিবেচনা করা হয়। চিন তাকেই বলছে শৃঙ্খলাহীন। চিন আরও বলছে, ভারতীয় সেনা এসওপি মানেনি। শহিদ সেনারা শত্রু দেশের হলেও তাঁদের শাহাদাতে মাথা নত করতে হয়, এটুকুও কি ভুলতে বসেছেন জিনপিং সরকারের মুখপত্র ‘গ্লোবাল টাইমস’-এর সম্পাদক হু জিজিন জি?

আরও পড়ুন: ‘করোনা সমাপ্তি’র ইঙ্গিত দিচ্ছে ওমিক্রন!

ভারতীয় সেনাবাহিনীর ওপর প্রশ্ন তোলা ‘গ্লোবাল টাইমস’কে জবাব দিয়েছেন প্রাক্তন সেনাপ্রধান ভি পি মালিক। তিনি বলেন, “সামাজিক নৈতিকতা এবং মূল্যবোধের বিশাল অভাব রয়েছে, তাই আমরা PLA (People’s Liberation Army) থেকে কি-ই বা আশা করতে পারি? সিডিএস বিপিন রাওয়াতের মৃত্যুতে চিনা মুখপত্রের মন্তব্য অসংবেদনশীল এবং অনুপযুক্ত। কোনও দেশ কীভাবে এমন অসহানুভূতি ও নৈতিকতার অভাব প্রদর্শন করতে পারে? কিন্তু এটাই চিন। তাদের মানবাধিকার লঙ্ঘন ও যুদ্ধাপরাধের ইতিহাস রয়েছে।”

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *