গোলরক্ষক গুরপ্রীত ও মিডফিল্ডার সঞ্জুকে এআইএফএফ-এর ‘বর্ষসেরা’ পুরস্কার

Mysepik Webdesk: শুক্রবার ভারতীয় পুরুষ ফুটবল দলের গোলরক্ষক গুরপ্রীত সিং সান্ধু এবং মহিলা দলের মিডফিল্ডার সঞ্জু যাদবকে ২০১৯-২০ মরশুমের জন্য অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশন বছরের সেরা ফুটবলার হিসেবে বিজয়ী ঘোষণা করেছে। এটি গুরপ্রীতের প্রথম পুরস্কার। এই পুরস্কার পাওয়ার পর তিনি এআইএসএফ-এর বর্ষসেরা খেলোয়াড় হয়ে ওঠা দ্বিতীয় গোলকিপার। তাঁর আগে ২০০৯ সালে সুব্রত পাল এই পুরস্কার জিতেছিলেন।

আরও পড়ুন: অভিনব ক্রীড়া উদ্যোগ: ছুটিতে এসে নিজগ্রামে খেলার মাঠ তৈরি করলেন ফৌজি লালচাঁদ জনি

ইন্ডিয়ান সুপার লিগ এবং আই লিগের ক্লাব কোচেদের ভোটের ভিত্তিতে গুরপ্রীত সিং সান্ধুকে বিজয়ী নির্বাচিত করা হয়। এই গোলরক্ষক বলেছেন, ”এই জায়গায় পৌঁছনোর ইচ্ছা ছিল সবসময়। আমি আকচারই এই পুরস্কারটি পেতে চাইতাম। ছেত্রী ভাই (সুনীল ছেত্রী) অনেকবার এই পুরস্কার জিতেছে এবং আমিও কখনও এই পুরস্কার জিততে পারব, তা সব সময় ভাবতাম।” 

আরও পড়ুন: করোনা আক্রান্ত ওড়িশার ক্রীড়ামন্ত্রী

২৮ বছর বয়সি গুরপ্রীত সিং গতবছর অর্জুন পুরস্কার পেয়েছিলেন। একইসঙ্গে জাতীয় মহিলা দলের মিডফিল্ডার সঞ্জু যাদব দুর্দান্ত মরশুমের পরে বর্ষসেরা মহিলা খেলোয়াড় হিসেবে নির্বাচিত হয়েছেন। 

আরও পড়ুন: সুপারকাপ চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ

রতনবালা দেবীকে ২০১৯-২০ মরশুমের বছরের সেরা উদীয়মান মহিলা ফুটবলার পুরস্কারের জন্য নির্বাচিত করা হয়। দু’জন বিজয়ীকে এআইএফএফ-এর টেকনিক্যাল ডিরেক্টর ইসাক দোরুর সঙ্গে পরামর্শের পরে প্রধান কোচ মেমোরি বেছে নিয়েছিলেন। সঞ্জু বলেন, ব্যক্তিগতভাবে এটি আমার জন্য বিরাট এক অর্জন। পুরস্কারটি গত কয়েক বছর ধরে যে পরিশ্রম করে চলেছি, তার ফসল। অন্যদিকে, মিডফিল্ডার অনিরুদ্ধ থাপা পুরুষদের উদীয়মান ফুটবলার অফ দ্য ইয়ার অ্যাওয়ার্ডের জন্য নির্বাচিত হন। 

Similar Posts:

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *