সুখবর! ২ জানুয়ারি থেকে দেশজুড়ে করোনা ভ্যাকসিনের মহড়া

Mysepik Webdesk: নতুন বছরের শুরুতেই দেশবাসীর জন্য সুখবর আনলো স্বাস্থ্যদপ্তর। বছরের শেষ দিন স্বাস্থ্যদপ্তরের ঘোষণা অনুযায়ী আগামী ২ জানুয়ারি থেকে দেশজুড়ে শুরু হতে চলেছে করোনা ভ্যাকসিনের ড্রাই রান বা মহড়া। এক্ষেত্রে দেশের প্রতিটি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলি করোনা টিকাকরণের জন্য ঠিক কতটা তৈরি রয়েছে, তা পরীক্ষা করে দেখবে স্বাস্থ্যদপ্তর। ইতিমধ্যেই ভারতের চার প্রান্তের চার রাজ্যে পঞ্জাব, অসম, গুজরাত এবং অন্ধ্রপ্রদেশে সফলভাবে সম্পন্ন হয়েছে ভ্যাকসিন প্রয়োগের মহড়া।

আরও পড়ুন: বর্ষবরণের রাতে দিল্লিতে নাইট কার্ফু, আর পশ্চিমবঙ্গে?

California Nurses Test Corona Positive Over A Week After Taking Pfizer Corona  Vaccine - कैलिफोर्निया : फाइजर की वैक्सीन लगवाने के एक हफ्ते बाद नर्स  कोरोना पॉजिटिव - Amar Ujala Hindi News Live

এ দিন কেন্দ্রীয় স্বাস্থ্যসচিব রাজেশ ভূষণের নেতৃত্বে একটি বৈঠক হয়। সেই বৈঠকের মূল উদ্দেশ্য ছিল করোনার টিকাকরণ নিয়ে আলোচনা। খুব শিগগিরই দেশের মানুষ করোনার ভ্যাকসিন পেতে চলে বলে জানা গিয়েছে। কেন্দ্রীয় সরকারের কাছে ইতিমধ্যেই ৭.৫ কোটি ভ্যাকসিনের ডোজ মজুত রয়েছে বলে দাবি। শীঘ্রই আরও ১০ কোটি ভ্যাকসিনের ডোজ পৌঁছে যাবে বলে জানা গিয়েছে। ভারতে প্রাথমিক ভাবে ৩০ কোটি মানুষকে ভ্যাকসিন দেওয়ার লক্ষ্যমাত্রা নেওয়া হয়েছে। এই ডোজ প্রথম পর্যায়ে পেতে চলেছে দেশের প্রথম সারির করোনাযোদ্ধা এবং প্রবীণ নাগরিকরা।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *