করোনা সংকটে ফের ভারতের পাশে দাঁড়িয়ে ১১৩ কোটির আর্থিক সাহায্য ঘোষণা গুগলের

Mysepik Webdesk: করোনার তৃতীয় ঢেউ আছড়ে পড়ায় এই পর্যন্ত সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হয়েছে ভারতের। এই পরিস্থিতিতে ভারতের পাশে এসে দাঁড়িয়েছে গুগল (Google)। এই কঠিন পরিস্থিতিতে ভারতকে ঘুরে দাঁড়াতে সংস্থাটি ১১৩ কোটি টাকা আর্থিক সাহায্য দেওয়ার কথা ঘোষণা করেছে। জানা গিয়েছে, গিভইন্ডিয়া (GiveIndia) নামে একটি এনজিওকে ৯০ কোটি টাকা এবং পথ (PATH) নামের একটি এনজিওকে ১৮.৫ কোটি টাকা আর্থিক সাহায্য দেওয়া হচ্ছে। একটি টুইট করে সংস্থার সিইও (CEO) সুন্দর পিচাই (Sundar Pichai) জানিয়েছেন এই কথা।

আরও পড়ুন: ফের আগ্রাসী চিন: লাদাখ সীমান্তের কাছে মোতায়েন লালফৌজের অদৃশ্য ‘H-20’ বোমারু বিমান

তিনি টুইট করে লেখেন, “ভারতের করোনা সংক্রমিতদের পাশে সর্বদা গুগল রয়েছে। সেই কারণে ভারতে অক্সিজেন প্ল্যান্ট তৈরি ও স্বাস্থ্য কর্মীদের প্রশিক্ষণ দেওয়ার জন্য গুগল অর্গ (Google.org)- এর পক্ষ থেকে ১৫.৫ মিলিয়ন ডলার আর্থিক সাহায্য করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। জানা গিয়েছে, সাহায্য করা অর্থ থেকে ভারতের গ্রামীণ এলাকাগুলিতে মোট ৮০টি অক্সিজেন প্ল্যান্ট বসানো হবে।

আরও পড়ুন: উপহার হিসেবে পাকিস্তানের পাঠানো আম নিচ্ছে না কোনও দেশই, বিফলে কূটনৈতিক চাল

প্রসঙ্গত, এর আগেও গুগলের পক্ষ থেকে ভারতকে করোনা মোকাবিলায় ১৩৫ কোটি টাকা অর্থসাহায্য দেওয়া হয়েছিল। সেই সময় গুগলের পাশাপাশি মাইক্রোসফটের সিইও সত্য নাদেলা (Satya Nadella) ভারতের করোনা সংকটের সময় প্রযুক্তিগত সাহায্যের পাশাপাশি অক্সিজেন সিলিন্ডার কেনার জন্য আর্থিক সাহায্য করেছিলেন।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *