করোনা: ভারতের পাশে গুগল, ১৩৫ কোটি টাকা অর্থসাহায্য ঘোষণা করলেন সুন্দর পিচাই, সাহায্যের হাত বাড়াল মাইক্রোসফ্টও

Mysepik Webdesk: ভারতে করোনারভাইরাস-জনিত ধ্বংসযজ্ঞ দেখে চারদিক থেকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে অনেকেই। অক্সিজেন সহ অন্যান্য সংস্থার ঘাটতি মোকাবিলায় অনেক দেশ সহ সেলিব্রিটিরাও এগিয়ে এসেছেন। আমেরিকান বহুজাতিক প্রযুক্তিক সংস্থার দুই ভারতীয় বংশোদ্ভূত প্রধান নির্বাহী কর্মকর্তাও তাঁদের সহায়তার হাত বাড়িয়ে দিয়েছেন। আমরা গুগলের সিইও সুন্দর পিচাই এবং মাইক্রোসফ্টের সিইও সত্য নাদেলা সম্পর্কে কথা বলছি। সুন্দর পিচাই দেশে করোনার কারণে উদ্ভূত সংকট নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন এবং সাহায্যের জন্য ১৩৫ কোটি টাকা আর্থিক সাহায্য করার কথা ঘোষণা করেছেন।

আরও পড়ুন: অস্কার জিতল সেরা ছবি ‘নোম্যাডল্যান্ড’

পিচাই বলেছিলেন, “করোনার সংকটের কারণে ভারতে পরিস্থিতি নিয়ে আমি উদ্বিগ্ন। গুগল এবং তার কর্মীরা ভারতে চিকিৎসা সরবরাহের জন্য তহবিল হিসাবে ১৩৫ কোটি টাকা দিচ্ছে।”

আরও পড়ুন: কঠিন দিনে ভারতের পাশে আরব আমিরশাহি, বুর্জ খলিফায় ফুটে উঠলো তেরঙ্গা

অন্যদিকে সত্য নাদেলা (Satya Nadella) ভারতের করোনা সংকটের সময় প্রযুক্তিগত সাহায্যের পাশাপাশি অক্সিজেন সিলিন্ডার কেনার জন্য আর্থিক সাহায্যের কথা ঘোষণা করেন। তিনি আমেরিকাকে ধন্যবাদ জানানোর পাশাপাশি টুইট করে লেখেন, “ভারতের এই কঠিন পরিস্থিতিতে আমার হৃদয় বিদীর্ণ হয়েছে। আমি আমেরিকা সরকারের কাছে কৃতজ্ঞ যে ভারতকে সাহায্য করার জন্য এগিয়ে এসেছে। মাইক্রোসফট সংস্থা তাদের প্রযুক্তি দিয়ে ভারতকে সাহায্য করবে এবং এই পরিস্থিতিতে প্রয়োজনীয় অক্সিজেন কিনতেও সাহায্য করবে।”

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *