নবান্নে যাচ্ছেন রাজ্যপাল জগদীপ ধনখড়! কিন্তু কেন?

Mysepik Webdesk: নবান্নে যাচ্ছেন রাজ্যপাল জগদীপ ধনখড়। সূত্রের খবর, সুপার সাইক্লোন ইয়াস মোকাবিলায় রাজ্যের প্রসটি খতিয়ে দেখতেই তিনি এদিন বিকেলে নবান্নে যাচ্ছেন। এর আগে তিনি আলিপুর আবহাওয়া দফতরে যান। সেখানে গিয়ে তিনি আবহাওয়া দপ্তরের সংশ্লিষ্ট আধিকারিকদের ইয়াসের বিষয় নিয়ে সঙ্গে কথা বলেন। তারপরেই তিনি নবান্নে যাওয়ার সিদ্ধান্ত নেন। জানা গিয়েছেন, এদিন তিনি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গেও কথা বলবেন।

আরও পড়ুন: যশ মোকাবিলায় প্রয়োজনে সেনা নামানো হবে, নবান্ন থেকে জানালেন মমতা

সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি জানান, “আমি ভারতের নৌসেনার সঙ্গে কথা বলেছি। উপকূলরক্ষী বাহিনী, সেনার সঙ্গেও কথা বলেছি। ইস্টার্ন কম্যান্ডের সঙ্গেও কথা হয়েছে। ইয়াসের মোকাবিলায় কেন্দ্র ও রাজ্য যেভাবে সমন্বয় রেখে কাজ করছে, তা খুবই প্রশংসনীয়। সেই সক্রিয়তা আমরা দেখতেও পাচ্ছি।” তিনি আরও বলেন , “কেউ চায়না এবারেও আমফানের মতো পরিস্থিতি তৈরি হোক। সেই কারণেই বায়ুসেনাও প্রস্তুত রয়েছে। বিশাপত্তনম থেকে নৌসেনার বাহিনীও এসেছে।”

আরও পড়ুন: আচমকাই শারীরিক অবস্থার অবনতি, বুদ্ধদেব ভট্টাচার্যকে ভর্তি করা হল হাসপাতালে

প্রসঙ্গত, ইয়াসের মোকাবিলায় পূর্ব মেদিনীপুরের দিঘায় নামানো হয়েছে সেনা। প্রশাসন সূত্রে খবর, আজই দিঘায় এসে পৌঁছেছে ভারতীয় সেনার ৭০ জনের একটি দল। পাশাপাশি দিঘায় মোতায়েন করা হয়েছে বিপর্যয় মোকাবিলা বাহিনীও। গতবছরের আমফানের থেকে শিক্ষা নিয়ে এবার যশের মোকাবিলায় কোনও কিছুতেই খামতি রাখতে চাইছে না রাজ্য প্রশাসন। এছাড়াও অতিরিক্ত আরও ১০টি জাতীয় বিপর্যয় মোকবিলা টিম বাংলার উপকূলবর্তী এলাকাগুলিতে মোতায়েন করা হয়েছে। এই নিয়ে মোট ৪৫টি টিম রাজ্যে মোতায়েন করা হয়েছে। পাশাপাশি ঘূর্ণিঝড় মোকাবিলায় নৌবাহিনীকেও প্রস্তুত থাকতে নির্দেশ দেওয়া হয়েছে। সেইমতো ২টি ডুবুরিদের টিম ও ৫টি বন্যাত্রাণের টিমও তৈরি হয়েছে।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *