ক্রমশ শক্তি বাড়াচ্ছে ‘নিভার’, ‘সবথেকে খারাপ পরিস্থিতি’ ভেবে প্রস্তুতি

Cyclone Nivar

Mysepik Webdesk: ক্রমশ শক্তি বাড়াচ্ছে চলতি বছরের চতুর্থ ঘূর্ণিঝড় ‘নিভার’। গত ছ’ঘণ্টায় অতি প্রবল ঘূর্ণিঝড় পরিণত হয়ে তা তামিলনাড়ু-পুদুচেরি উপকূলের দিকে ধেয়ে আসছে। ‘নিভার’-এর হাত থেকে রেহাই পেতে আগাম প্রস্তুতি নিতে শুরু করেছিল সরকার। সেই মত বুধবার সন্ধ্যা সাতটা থেকে বৃহস্পতিবার সন্ধ্যা সাতটা পর্যন্ত বিমান পরিষেবা বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে চেন্নাই বিমানবন্দর কর্তৃপক্ষ।

আরও পড়ুন: সিঙ্গাপুর থেকে বাংলাদেশ হয়ে ভারতে হামলার ছক বাংলাদেশি যুবকের!‌ গ্রেফতার সিঙ্গাপুরে

Cyclone Nivar in Chennai Tamil Nadu Live Tracker | The Financial Express

আবহাওয়া দপ্তরের সাম্প্রতিক বুলেটিন অনুযায়ী, তামিলনাড়ুর কুড্ডালোরের পূর্ব এবং দক্ষিণ-পূর্বে ৯০ কিলোমিটার দূরে অবস্থান করছে ‘নিভার’। বুধবার মধ্যরাত থেকে বৃহস্পতিবার সকালের মধ্যে করাইকল ও মমল্লপুরমের মধ্যে দিয়ে তামিলনাড়ু এবং পুুদুচেরিতে আছড়ে পড়বে ‘নিভার’।

আরও পড়ুন: অ্যাম্বুলেন্সের ধাক্কায় মৃত্যু আলওয়ারের পেঁয়াজ মান্ডির এক কৃষকের

ইতিমধ্যেই প্রবল বৃষ্টিতে বেহাল দশা চেন্নাই-সহ তামিলনাড়ুর বিস্তীর্ণ এলাকার। বিভিন্ন নীচু এলাকায় জল জমে গিয়েছে। বাড়িতে ঢুকে গিয়েছে জল। পাল্লা দিয়ে বইছে ঝোড়ো হাওয়া। নিচু জায়গা থেকে লোক সরানো শুরু হয়েছে। মোতায়েন করা হয়েছে বিপর্যয় মোকাবিলা বাহিনীকে। তামিলনাড়ুর থানজাভুর, তিরুভারুরু, নাগাপট্টিনাম, কুড্ডালোর, ভিল্লুপুরম-সহ ১৩ টি জেলায় বৃহস্পতিবারও ছুটি ঘোষণা করা হয়েছে।

অন্যদিকে পুদুচেরিতে মঙ্গলবার রাত ন’টা থেকে বৃহস্পতিবার সকাল ছ’টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করা হয়েছে। পরিস্থিতির বিচার করে তা আরও বাড়ানো হতে পারে।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *