কানাডায় ক্রমশ ঊর্ধ্বমুখী করোনা

Mysepik Webdesk: করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা কানাডায় ক্রমাগত বাড়ছে। যা নিয়ন্ত্রণে কানাডা সরকার হিমশিম খাচ্ছে। গত সপ্তাহে টরন্টোতে ফেডারেল সরকার সেনাবাহিনী মোতায়েন করেন বৃহত্তম প্রদেশ অন্টারিওর ফোর্ড সরকারের অনুরোধে। ৯ জন আইসিইউ নার্স এবং চিকিৎসার জন্য তিনটি দল সর্বদা তৈরি রয়েছেন, প্রয়োজনমতো কাজ করবেন তাঁরা।

আরও পড়ুন: বিস্ফোরণে আহত মালদ্বীপের প্রাক্তন প্রেসিডেন্ট মহম্মদ নাশিদ

নিরাপত্তা মন্ত্রী বিল ব্লেয়ার বলেছেন, সরকারের তরফ থেকে শেষপর্যন্ত সহায়তা করা হচ্ছে ৬২ জন স্বাস্থ্যকর্মী, ক্রিটিক্যাল কেয়ার নার্স, ৫৮ জন কানাডিয়ান সেনাসদস্য সর্বদা প্রস্তুত করোনা মোকাবিলায়। বিশিষ্ট সমাজতাত্ত্বিক বিশ্লেষক মাহমুদ হাসান বলেন, সরকারের সদিচ্ছা ও আন্তরিকতার কোনো ঘাটতি নেই। নাগরিকদের স্বাস্থ্যবিধি মেনে চলা এবং নিজেদের প্রতি আরো বেশি যত্নশীল হওয়া উচিত।

আরও পড়ুন: ভারতে ১০ হাজার রেমডিসিভির পাঠাল বাংলাদেশ

কানাডায় প্রথমের চেয়ে এখন ভ্যাকসিনেশন দ্রুত গতিতেই হচ্ছে। অপরদিকে জানানো হয় যে, আন্তর্জাতিক ভ্রমণের ক্ষেত্রে ভ্যাকসিন নেওয়ার কাগজ বহন করার শর্ত চালু করা উচিত হবে না উড়োজাহাজ পরিবহণ সংস্থার। কারণ, ভ্যাকসিনের ফলাফল এখনো অজানা। বর্তমানে কানাডায় এই ভাইরাসে আক্রান্ত ব্যক্তির সংখ্যা ১২ লাখ ৭৩ হাজার ১৬৯ জন, মৃত ২৪ হাজার ৫২৯ জন, সুস্থ হয়ে উঠছেন এমন ব্যক্তির সংখ্যা ১১ লাখ ৬৭ হাজার ৪২২ জন।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *