Latest News

Popular Posts

প্রয়াত ‘বিশ্ব ক্রিকেটের দিদা’ এলিন অ্যাশ

প্রয়াত ‘বিশ্ব ক্রিকেটের দিদা’ এলিন অ্যাশ

সায়ন ঘোষ

প্রয়াত হলেন বিশ্ব ক্রিকেটের সবচেয়ে প্রবীণ মহিলা টেস্ট ক্রিকেটার ও বিশ্ব ক্রিকেটের দিদা নামে পরিচিত এলিন অ্যাশ। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ১১০ বছর। ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ইসিবি) ও বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসির পক্ষ থেকে শোকবার্তা প্রকাশ করা হয়েছে।

১৯১১ সালের ৩০ অক্টোবর তাঁর জন্ম হয় লন্ডনে। ১৯৩৭ সালে তার টেস্ট অভিষেক হয় অস্ট্রেলিয়ার বিপক্ষে। দ্বিতীয় বিশ্বযুদ্ধের আগে ও পরে সবমিলিয়ে তিনি মোট সাতটি টেস্ট ম্যাচ খেলেছিলেন।

আরও পড়ুন: সিনিয়র ন্যাশনাল উইমেন্স ফুটবল চ্যাম্পিয়নশিপ: গ্রুপ লিগ থেকেই বিদায় নিল বাংলা

মূলত ডানহাতি মিডিয়াম পেসার ছিলেন। ৭টি টেস্টে ২৩ গড়ে ১০টি উইকেট পান। তিনি ১৯৪৯ সালে অকল্যান্ডে নিউজিল্যান্ডের বিপক্ষে তাঁর শেষ টেস্ট ম্যাচ খেলেন। ব্যক্তিগত জীবনে মাত্র ১৮ বছর বয়সে সিভিল সার্ভিসে যোগ দেন। দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় প্রায় ১১ বছর গোয়েন্দা সংস্থা এমআই সিক্সের হয়ে কাজ করেছিলেন।

২০১৭ মহিলা বিশ্বকাপের ফাইনালে লর্ডসে বেল বাজিয়ে তিনি শুভ উদ্বোধন করেছিলেন। ২০১৯ সালে তাঁকে এমসিসির আজীবন সদস্যপদ দেওয়া হয়। ইসিবি ও আইসিসির পক্ষ থেকে টুইটারে তাঁর মৃত্যু সংবাদ প্রকাশ করা হয়। তাঁর মৃত্যুতে শোকস্তব্ধ ক্রিকেট বিশ্ব।

টাটকা খবর বাংলায় পড়তে লগইন করুন www.mysepik.com-এ। পড়ুন, আপডেটেড খবর। প্রতিমুহূর্তে খবরের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজটি লাইক করুন। https://www.facebook.com/mysepik

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *