Latest News

Popular Posts

বাড়ছে ওমিক্রন আতঙ্ক! পাঁচ রাজ্যে নির্বাচন স্থগিত হওয়ার সম্ভাবনা

বাড়ছে ওমিক্রন আতঙ্ক! পাঁচ রাজ্যে নির্বাচন স্থগিত হওয়ার সম্ভাবনা

Mysepik Webdesk: দেশে ক্রমবর্ধমান করোনা আক্রান্তের সংখ্যা। তার দোসর আবার ওমিক্রন। এই দুইয়ের জোড়া ফলায় পাঁচ রাজ্যের আসন্ন বিধানসভা নির্বাচন স্থগিত হওয়ার পথে। ইতিমধ্যেই এই বিষয়ে চিন্তা-ভাবনা শুরু করেছে নির্বাচন কমিশন। আজ সেই সিদ্ধান্ত নেওয়ার জন্য গুরুত্বপূর্ণ বৈঠকে বসতে চলেছে ইলেকশন কমিশন। প্রসঙ্গত, সামনেই উত্তরপ্রদেশ, পঞ্জাব, উত্তরাখণ্ড, মণিপুর ও গোয়া -এই পাঁচ রাজ্যে বিধানসভা নির্বাচন।

আরও পড়ুন: দ্বিতীয় ডোজের আর কতদিন পর নেওয়া যাবে ‘বুস্টার’ ডোজ? জানুন বিস্তারিত

আগামী বছরের শুরুতেই উত্তরপ্রদেশ, পঞ্জাব, উত্তরাখণ্ড, মণিপুর ও গোয়ায় বিধানসভা নির্বাচন রয়েছে। এদিকে দেশজুড়ে বেড়েই চলেছে ওমিক্রন আক্রান্তের সংখ্যা। ইতিমধ্যেই দেশে আক্রান্তের সংখ্যা ৫০০ পেরিয়ে গিয়েছে। এর ওপর নির্বাচন হলে পরিস্থিতি আরও ভয়ানক আকার নেবে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। ইতিমধ্যেই উত্তরপ্রদেশে সমস্ত রকমের রাজনৈতিক মিটিং, মিছিল বন্ধ করার ব্যাপারে এলাহাবাদ হাইকোর্ট নরেন্দ্র মোদি ও কেন্দ্রীয় নির্বাচন কমিশনের কাছে আর্জি জানিয়েছে।

আরও পড়ুন: সিকিমে ব্যাপক তুষারপাত, পর্যটকদের জন্য বন্ধ করে দেওয়া হল একাধিক দর্শনীয় স্থান

এই জটিল পরিস্থিতিতে নির্ধারিত সময়ে ওই পাঁচ রাজ্যে ভোট করানো ঠিক হবে কিনা, তা বিবেচনা করতেই কেন্দ্রীয় স্বাস্থ্য সচিব ও স্বাস্থ্য মন্ত্রকের আধিকারিকদের সঙ্গে বৈঠকে বসছে ইলেকশন কমিশন অফ ইন্ডিয়া। এদিনের বৈঠকের পরই চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে, ওই রাজ্যগুলিতে নির্ধারিত সময়ে বিধানসভা ভোট হবে কিনা।

টাটকা খবর বাংলায় পড়তে লগইন করুন www.mysepik.com-এ। পড়ুন, আপডেটেড খবর। প্রতিমুহূর্তে খবরের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজটি লাইক করুন। https://www.facebook.com/mysepik

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *