মুস্তাক আহমেদের জায়গায় হকি ইন্ডিয়ার নতুন প্রেসিডেন্ট জ্ঞানেন্দ্র নিঙ্গোবাম

Mysepik Webdesk: মণিপুরের জ্ঞানেন্দ্র নিঙ্গোবাম শুক্রবার হকি ইন্ডিয়ার প্রেসিডেন্ট হিসাবে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন মহম্মদ মুস্তাক আহমেদকে জাতীয় ক্রীড়া সংস্থার মেয়াদি নির্দেশিকা লঙ্ঘনের কারণে ক্রীড়া মন্ত্রণালয় পদত্যাগ করতে বলেছিল। তবে মুস্তাক আহমেদ হকি ইন্ডিয়া কংগ্রেসে এবং নির্বাচনে সিনিয়র সহ-সভাপতি হিসাবে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছিলেন। করোনারভাইরাস মহামারির মধ্যে ভ্রমণ করতে অক্ষম সদস্য ইউনিটগুলি ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে সভায় অংশ নিয়েছিল।

আরও পড়ুন: বিরাটদের সঙ্গে বাক্‌যুদ্ধে না যাওয়ার পরামর্শ স্টিভ ওয়ার

Gyanendro Ningombam elected as the new president of Hockey India

হকি ইন্ডিয়ার সভাপতি পদ অর্জনকারী উত্তর-পূর্বের প্রথম সদস্য নিঙ্গোবাম। জুলাইয়ে মুস্তাক আহমেদ ব্যক্তিগত কারণে পদত্যাগ করার পর তিনি ভারপ্রাপ্ত সভাপতি ছিলেন। ক্রীড়া মন্ত্রণালয় আহমেদকে ২০১৮ সালের জাতীয় স্পোর্টস কোডের মেয়াদ নির্দেশিকা লঙ্ঘন করায় পদত্যাগ করতে বলেছিল। ফেডারেশনকে সভাপতি পদের জন্য নতুন করে নির্বাচন করতে বলা হয়েছিল। জাতীয় ক্রীড়া সংস্থার অধীনে কোনও কর্মকর্তা টানা তিন মেয়াদে এই পদটি ধারণ করতে পারবেন না। ২০১০ থেকে ২০১৪ পর্যন্ত আহমেদ হকি ইন্ডিয়ার কোষাধ্যক্ষ ছিলেন। তারপরে তিনি ২০১৪ সালে সাধারণ সম্পাদক হন এবং ২০১৮ সালে চার বছরের জন্য সভাপতির পদে নির্বাচিত হন।

আরও পড়ুন: করোনার কারণে পিছিয়ে গেল হকি প্রো লিগের দুই ম্যাচ, শীঘ্রই ঘোষণা নতুন তারিখ

Gyanendro Ningombam elected unopposed as Hockey India President -  TheFactNews

হকি ইন্ডিয়ার সেক্রেটারি জেনারেল রাজিন্দর সিং এক বিবৃতিতে বলেছেন যে, ”আমি জ্ঞানেন্দ্রো নিঙ্গোবামকে হকি ইন্ডিয়ার সভাপতি নির্বাচিত হওয়ার জন্য অভিনন্দন জানাই। এর সঙ্গে আমি সিনিয়র সহ-সভাপতি হিসাবে হকি ইন্ডিয়ার এক্সিকিউটিভ বোর্ডে ফিরে আসার জন্য মহম্মদ মুস্তাক আহমেদকে অভিনন্দন জানাই।” উল্লেখ্য যে, সভায় ২০২১ সালে জাতীয় চ্যাম্পিয়নশিপ দিয়ে শুরু হওয়া টুর্নামেন্ট পুনরায় শুরু করার বিষয়েও আলোচনা করা হয়েছিল।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *