বার বার ফোনে হ্যাং করছে? করে ফেলুন এই তিনটি কাজ আর দেখুন কামাল

slow mobile phone

Mysepik Webdesk: আমাদের অনেকেরই সবসময় অত্যাধুনিক প্রযুক্তির ফোন কেনার বাজেট থাকে না। সেক্ষেত্রে পুরানো ফোন দিয়েই অনেক ক্ষেত্রে কাজ চালাতে হয়। সাধারণত দেখা যায় কিছুদিন বাদে ফোন চলতে চলতে স্লো হয়ে যাচ্ছে কিংবা বার বার হ্যাং করে যাচ্ছে। তবে জানিয়ে রাখি বেশিরভাগ ক্ষেত্রে কিন্তু আমাদের ভুলেই এই অসুবিধা হয়ে থাকে। সেক্ষেত্রে এই তিনটি সহজ উপায় অবলম্বন করলেই খুব সহজেই আমরা ফোনে হ্যাং করা কিংবা স্লো হয়ে যাওয়ার হাত থেকে নিস্তার পেতে পারি। আসুন দেখে নেওয়া যাক উপায়গুলি কী কী।

আরও পড়ুন: কে আপনাকে ফোন করছে, এবার জানিয়ে দেবে গুগল

অনলাইন ড্রাইভে ডেটা রাখুন: বেশিরভাগ সময়ে আমরা মোবাইলে প্রচুর তথ্য সেভ করে রাখি। এর ফলে মোবাইলের স্টোরেজ কমে যায়। সেক্ষেত্রে ফোন কোম্পানিগুলো এবং গুগল ও ক্লাউড স্টোরেজ ব্যবহার করে ডেটা রাখা সম্ভব। এর ফলে ফোনের ওপর চাপ অনেকটাই কমে যায়।

অপ্রয়োজনীয় অ্যাপ ডিলিট করুন: অনেক সময় এরকম অনেক অ্যাপ মোবাইলে থেকে যায় যেগুলি আমরা সচরাচর ব্যবহার করি না। সেই অ্যাপগুলিকে ধরে ধরে ডিলিট করে দিন। এছাড়াও সেগুলিকে মাইক্রোএসডি কার্ডে ট্রান্সফার করে দিতে পারেন। এক্ষেত্রে আপনাকে ফোনের সেটিং-এ অ্যাপ ম্যানেজমেন্টে যেতে হবে।

আরও পড়ুন: শব্দের চেয়ে ৬ গুণ গতিসম্পন্ন ক্ষেপণাস্ত্রের সফল পরীক্ষা করল ডিআরডিও

ফ্যাক্টরি রিসেট: উপরিউক্ত কোনও পদ্ধতি কাজ না করলে ফোনের সমস্ত ডেটা ব্যাকআপ নিয়ে ফ্যাক্টরি রিসেট করে দিন। এতে ফোনের সফটওয়্যার পুনরায় নতুন অবস্থায় ফিরে যাবে এবং ফোনটি দ্রুত কাজ করতে শুরু করবে। এরপর শুধুমাত্র প্রয়োজনীয় অ্যাপগুলি ডাউনলোড করে নিন।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *