ভারত থেকে কারখানা বন্ধ করতে চলেছে ঐতিহাসিক বাইক প্রস্তুতকারক সংস্থা হার্লে ডেভিডসন

Mysepik Webdesk: ভারত থেকে এবার নিজেদের কারখানা উঠিয়ে নিতে চাইছে ঐতিহাসিক বাইক প্রস্তুতকারক সংস্থা হার্লে ডেভিডসন। কারণ হিসেবে সংস্থার দাবি, এদেশে মারাত্মক হরে কমে গিয়েছে তাদের বাইক বিক্রি। পাশাপাশি আগামী দিনেও যে তাদের ব্যবসা বৃদ্ধি পেতে পারে, তারও কোনও পূর্বাভাস দেখছে পাচ্ছে না সংস্থা। সেক্ষেত্রে সংস্থার ভারতের কারখানা বন্ধ করে দেওয়া ছাড়া আর কোনও রাস্তা নেই।

আরও পড়ুন: রিলায়েন্স জিও গুগলের সঙ্গে হাত মিলিয়ে ডিসেম্বরেই স্মার্টফোন লঞ্চ করতে পারে, জেনে নিন সম্ভাব্য দাম

তবে কারখানা বন্ধ হয়ে গেলেও ভারতে হিরো মোটোকর্প -এর সঙ্গে গাঁটছড়া বেঁধে হার্লে ডেভিডসন তাদের ব্যবসা চালিয়ে যেতে পারে বলে জানা গিয়েছে। এই নিয়ে দ্বিতীয়বার কোনও অটোমোবাইল সংস্থা ভারত থেকে তাদের কারখানা তুলে নিতে চলেছে। এর আগে মার্কিন সংস্থা জেনারেল মোটরসও গুজরাট থেকে তাদের কারখানা তুলে নিয়েছিল। যদিও হার্লে ডেভিডসন সংস্থার পক্ষ থেকে এই বিষয়ে কোনও মন্তব্য করা হয়নি। তবে জানা গিয়েছে, কারখানাটি বিক্রি করে দেওয়ার সিদ্ধান্ত একেবারে শেষ পর্যায়ে।

আরও পড়ুন: ১ টাকায় পেয়ে যাবেন আস্ত একটি বাইক, নতুন লোনের অফার আনল ফেডেরাল ব্যাঙ্ক

ভারতের ব্যবসা বন্ধ করে দিয়ে হার্লে ডেভিডসন কর্তৃপক্ষ চাইছে আরও ৫০টি জায়গায় নতুন করে তাদের ব্যবসা খুলে বসতে। সেই তালিকায় রয়েছে উত্তর আমেরিকা, ইউরোপ ও এশিয়া প্যাসিফিকের বেশ কয়েকটি জায়গা। ভারতে ব্যবসা করে চরম ক্ষতির মুখে পড়লেও সংস্থা চাইছে নতুন জায়গায় ব্যবসা শুরু করে সেই ক্ষতির পরিমান পুষিয়ে নিতে। প্রসঙ্গত, গত আর্থিক বছরে ভারতবর্ষে হার্লে ডেভিডসনের বিক্রি হয়েছে ২৫০০ ইউনিটেরও কম।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *