কৃষকদের দিল্লি অভিযান রুখতে বেধড়ক লাঠিচার্জ হরিয়ানা পুলিশের

Farmers

Mysepik Webdesk: বছরের শেষদিনে অশান্ত হয়ে উঠল রাজস্থানের শাহজাহানপুর অঞ্চল। কেন্দ্রীয় কৃষি আইন বাতিলের দাবিতে বৃহস্পতিবার রাজস্থানের আলওয়ার জেলার শাহজাহানপুর সীমানায় রাজস্থান ও হরিয়ানা থেকে আসা কয়েক’শো কৃষক বিক্ষোভ দেখাচ্ছিলেন। সেখানে আন্দোলরত কৃষকরা কেন্দ্রীয় কৃষি আইন বাতিলের দাবিতে দিল্লি যাওয়ার লক্ষ্যে হরিয়ানায় ঢোকার চেষ্টা করলে, তাঁদের বাধা দেয় হরিয়ানা পুলিশ। আন্দোলরত কৃষকরা ব্যারিকেড ভেঙে ফেললে, পুলিশ বেধড়ক লাঠিপেটা করে, কাঁদানে গ্যাস ছুড়তে থাকে। প্রথমে জলকামান দিয়ে প্রতিহত করার চেষ্টা করা হয়েছিল। এর ফলে হরিয়ানা-রাজস্থান সীমানায় তুমুল উত্তেজনা তৈরি হয়।

আরও পড়ুন: আগামী ১ জানুয়ারী থেকে জিও থেকে যেকোনও নেটওয়ার্কে বিনামূল্যে আনলিমিটেড কলিং

Haryana Farmers Booked For Protesting Against Centre's Ordinances Which Are  ' Anti-Farmer'

হরিয়ানা পুলিশের অভিযোগ, ঘটনাস্থলে উপস্থিত কৃষক নেতারা বারবার দিল্লির দিকে এগোতে বারণ করছিলেন। কিন্তু, আন্দোলরত কৃষকরাদের একাংশ সেই নির্দেশ উপেক্ষা করেই জয়পুর-দিল্লি ন্যাশনাল হাইওয়ের উপর হরিয়ানা পুলিশের দেওয়া ব্যারিকেড ট্রাক্টর দিয়ে ভেঙে এগোনোর চেষ্টা করে। ভিওয়াদির পুলিশ সুপার রামমূর্তি যোশী জানান, বিক্ষোভস্থলে খুব বেশি পুলিশ ছিল না। তাঁর দাবি, ২৫টি ট্রাক্টরে করে কয়েক জন ব্যারিকেড ভাঙলেও বাকি কৃষকেরা কিন্তু রাজস্থান সীমনাতেই ছিলেন। তিনি জানান, বিশৃঙ্খলার কারণেই পুলিশকে লাঠিচার্জ করতে হয়েছে।

আরও পড়ুন: সুখবর! ২ জানুয়ারি থেকে দেশজুড়ে করোনা ভ্যাকসিনের মহড়া

Indian police agree to allow protesting farmers into capital

এদিকে বুধবার কেন্দ্র-কৃষক বৈঠকে কৃষকদের চারটি প্রস্তাব ছিল তার মধ্যে দু’টি বিষয় কেন্দ্র মেনে নিয়েছে। জট কাটাতে ৪ জানুয়ারি ফের বৈঠক রয়েছে।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *