ক্যাচ মিসের কারণে হাসান আলিকে প্রাণনাশের হুমকি, ক্রিকেট-বিশ্ব ফের দেখল বর্বরতা

Mysepik Webdesk: টি-২০ বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে পাকিস্তানকে ৫ উইকেটে হারিয়ে দ্বিতীয়বারের মতো ফাইনালে উঠেছে অস্ট্রেলিয়া। ম্যাচে হাসান আলি ম্যাথু ওয়েডের ক্যাচ ফেলে দেন এবং এরপর ওয়েড পরপর তিন বলে ছক্কা মেরে ম্যাচের গতিপথ পাল্টে দেন। ম্যাচের এই ঘটনার পর থেকে হাসান আলি ও তাঁর স্ত্রী পাকিস্তানে প্রচণ্ড ট্রোলড হচ্ছেন।

আরও পড়ুন: নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টের জন্য দল ঘোষণা ভারতের, বিশ্রামে বিরাট-রোহিত

উল্লেখ্য যে, হাসানের স্ত্রী ভারতের বাসিন্দা। হাসানকে একজন শিয়া এবং তাঁর ভারতীয় স্ত্রী সামিয়াকে নিয়ে ট্রোলাররা সোশ্যাল মিডিয়ায় নোংরা নোংরা কথা লিখেছে। হাসানের স্ত্রী সামিয়া ভারতের হরিয়ানার নূহ জেলার চান্দেনি গ্রামের বাসিন্দা। তিনি এমিরেটস এয়ারলাইন্সের একজন ফ্লাইট ইঞ্জিনিয়ার। তাঁর পরিবার গত ১৫ বছর ধরে ফরিদাবাদে থাকে। হাসানকে পাকিস্তানে ‘বিশ্বাসঘাতক’ বলা হচ্ছে। কেউ কেউ টুইট করে হুমকি দিয়ে লিখেছে, হাসানকে আসা মাত্রই গুলি করুন। ক্রিকেট-বিশ্ব ফের সাক্ষী থাকল এহেন বর্বরতার।

ম্যাচের শেষ ১২ বলে অস্ট্রেলিয়ার দরকার ছিল ২২ রান। শাহিন আফ্রিদি ১৯তম ওভারে বোলিংয়ে আসেন। সেই ওভারের তৃতীয় বলে ডিপ মিড উইকেটে ম্যাথু ওয়েড একটি বড় শট নেন। তবে সেই শটটি সোজা চলে যায় পাক ফিল্ডার হাসান আলির চৌহদ্দির মধ্যে। বল তাড়া করে দৌড়ে আসেন তিনি। তবে, ক্যাচটি তালুবন্দি করতে পারেননি তিনি। পাকিস্তানি সমর্থকরা আশা করছিলেন, হাসান আলি এই ক্যাচটি ধরে পাকিস্তানের জয়ের পথ সহজ করে দেবেন। কিন্তু আদতে তা হয়নি। হাসান আলি খুব সহজ একটি ক্যাচ ড্রপ করেন। সেটিই হয়ে ওঠে পাকিস্তানের পরাজয়ের কারণ। তৃতীয় বলে লাইফলাইনের পর অস্ট্রেলিয়ার প্রয়োজন ছিল ৯ বলে ১৮ রান। ওয়েড পরের ৩ বলে টানা ৩টি ছক্কা মেরে অস্ট্রেলিয়াকে টি-২০ বিশ্বকাপের ফাইনালে নিয়ে যান।

আরও পড়ুন: সবার আগে কাতার বিশ্বকাপে যোগ্যতা অর্জন করল ব্রাজিল

অস্ট্রেলিয়ার কাছে হারের পর পাকিস্তানের অধিনায়ক বাবর আজমও বলেছেন, হাসান আলির ক্যাচ ড্রপ করাটাই ছিল ম্যাচের টার্নিং পয়েন্ট। সেই ক্যাচটা ধরতে পারলে হয়তো ম্যাচের ফল অন্যরকম হতে পারত। উল্লেখ্য যে, এই ম্যাচে বোলিংয়েও সবাইকে হতাশ করেন হাসান আলি। টুর্নামেন্টের ৬ ম্যাচে ৫টি উইকেট নেওয়া হাসান আলি সেমিফাইনালে চার ওভারে কোনও উইকেট না নিয়ে দেন ৪৪ রান। তাঁর ইকোনমি রেট ছিল ১১।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *