শুনানি শেষ: রাতে জেল হেফাজতেই থাকছেন ৪ নেতা, কাল ফের শুনানি

Mysepik Webdesk: আজকের মতো নারদাকান্ডের শুনানি শেষ হয়েছে। এদিন ভার্চুয়াল শুনানি শেষে কোনও রায় দিল না হাইকোর্ট। আগামীকাল অর্থাৎ বৃহস্পতিবারও হবে শুনানি। বৃহস্পতিবার দুপুর ২টোয় ফের শুনানি হবে বলে জানিয়েছেন প্রধান বিচারপতি রাজেশ বিন্দল এবং বিচারপতি অরিজিৎ বন্দ্যোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চ। সেইমতো আজ রাতেও ফিরহাদ হাকিম, মদন মিত্র, শোভন চট্টোপাধ্যায় এবং সুব্রত মুখোপাধ্যায়কে থাকতে হবে জেল হেফাজতে।

আরও পড়ুন: CBI এর বিরুদ্ধে FIR দায়ের তৃণমূলের

এদিন নারদা মামলা ভিনরাজ্যে স্থানান্তরিত করার বিষয়ে শুনানি হলেও নতুন করে জামিনের স্টে অর্ডার পুনর্বিবেচনা নিয়ে কোনও রায় দেয়নি হাইকোর্ট। শুনানি চলাকালীন সিবিআই-এর পক্ষে আইনজীবীরা অভিযোগ করেন নারদ মামলার তদন্তে বাধা দেওয়া হচ্ছে। অন্যদিকে পাল্টা প্রশ্ন করেন বিচারপতি। তিনি বলেন, ‘করোনাকালে নারদাকান্ডের অভিযুক্তদের জেলে রাখা কী খুবই প্রয়োজনীয়?’ তিনি আরও জিজ্ঞাসা করেন, অভিযুক্তরা তদন্তে সাহায্য করেনি, এমন কোনও অভিযোগ আছে কী?’ হাইকোর্টে প্রশ্ন করেন অভিষেক মনু সিংভি। তিনি বলেন, করোনা পরিস্থিতিতে ৭৫ বছরের বেশি বয়সী সুব্রত মুখোপাধ্যায়কে কী আটকে রাখা যায়?

আরও পড়ুন: করোনাকালে নারদাকান্ডের অভিযুক্তদের জেলে রাখার প্রয়োজনীয়তা নিয়ে প্রশ্ন বিচারপতির

অন্যদিকে সিবিআই-এর আইনজীবী তুষার মেহতা জানান, চার নেতার গ্রেফতারির দিন নিজাম প্যালেসের নিচে যে বিক্ষোভ দেখা দিয়েছিল, তা পূর্বপরিকল্পিত ছিল। শুধু তাই নয়, মুখ্যমন্ত্রীর ‘আমাকেও গ্রেফতার করুন’ মন্তব্যের জন্য সেই বিক্ষোভ আরও তীব্র আকার ধারণ করেছিল। সেই কারণেই সিবিআই আরও মরিয়া হয়ে উঠেছে অভিযুক্তদের ‘প্রভাবশালী’ তকমা দেওয়ার জন্য।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *