শহরজুড়ে ঝমঝমিয়ে নামল বৃষ্টি, বজ্রপাতের সতর্কতা জারি করল আবহাওয়া দপ্তর

Mysepik Webdesk: সকাল থেকে আকাশের মুখ গোমড়া থাকলেও বলা বাড়ার সঙ্গে সঙ্গে কলকাতা শহর দুই ২৪ পরগনায় মুষলধারে নামল বৃষ্টি। পাশাপাশি রাজ্যের একাধিক জায়গাতেও বিক্ষিপ্ত বৃষ্টিপাত শুরু হয়েছে। আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়েছে, বিলেকের দিকে আরও বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে কলকাতা ও তার আশেপাশের এলাকায়। ইতিমধ্যেই জারি করা হয়েছে বজ্রপাতের সতর্কতা।

আরও পড়ুন: প্রয়াত হলেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী তথা আইপিএস রচপাল সিং, শোক প্রকাশপ্রকাশ মমতার

বৃহস্পতিবার কলকাতা ছাড়াও পশ্চিম বর্ধমানের কিছু অঞ্চল, বাঁকুড়া এবং পুরুলিয়াতেও মুষলধারায় বৃষ্টিপাতের সম্ভাবনার কথা জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। বীরভূম এবং মুর্শিদাবাদে বজ্রপাত-সহ ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টির ফলে কিছুটা কমবে তাপমাত্রা, তবে বাতাসে জলীয়বাষ্পের পরিমান বেশি থাকার ফলে আদ্রতাজনিত অস্বস্তি বজায় থাকবে। তবে এই বৃষ্টির ফলে সার্বিকভাবে তাপমাত্রা না কমলেও যতক্ষণ বৃষ্টি হবে, ততক্ষন তাপমাত্রা কম থাকবে। বৃষ্টির পর ফের তাপমাত্রা বাড়বে।

আরও পড়ুন: নতুন করে পরীক্ষা নিতে হবে, TET নিয়ে ফের সুপ্রিম কোর্টে ধাক্কা রাজ্যের

আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা হতে পারে ৩৫ ডিগ্রির কাছাকাছি। সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৬ ডিগ্রির কাছাকাছি। বুধবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪.৮ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের চেয়ে ২ ডিগ্রী বেশি। সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৮.৩ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের চেয়ে ২ ডিগ্রী বেশি। আপেক্ষিক আদ্রতার পরিমান ছিল ৮৫ থেকে ৯৬ শতাংশ।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *