Latest News

Popular Posts

সিকিমে ব্যাপক তুষারপাত, পর্যটকদের জন্য বন্ধ করে দেওয়া হল একাধিক দর্শনীয় স্থান

সিকিমে ব্যাপক তুষারপাত, পর্যটকদের জন্য বন্ধ করে দেওয়া হল একাধিক দর্শনীয় স্থান

Mysepik Webdesk: বাংলার প্রতিবেশী পাহাড়াবৃত রাজ্য সিকিম। প্রতিবছরই বাংলা তথা পৃথিবীর বিভিন্ন প্রান্ত থেকে থেকে লক্ষ লক্ষ পর্যটক সিকিমের পাহাড়ের শোভা উপভোগ করতে যান। সম্প্রতি করোনার আতঙ্ক কাটিতে অনেকটাই স্বাভাবিক হয়েছে সিকিমের পর্যটন শিল্প। এ বছরেও বহু পর্যটক গিয়েছিলেন সিকিমে ঘুরতে। কিন্তু, বিধি বাম। মরশুমের প্রথম তুষারপাতের ফলেই যত বিপত্তি। শনিবার থেকে একটানা তুষারপাতে বিপর্যস্ত সিকিমের রাস্তাঘাট। তাই, পর্যটকদের সুরক্ষার স্বার্থে বন্ধ করে দেওয়া হল সিকিমের একাধিক জনপ্রিয় এলাকা।

আরও পড়ুন: ৮৪তম মন কি বাতে কী বললেন প্রধানমন্ত্রী?

জানা গিয়েছে, ইতিমধ্যেই পূর্ব সিকিমের সিল্ক রুট, উত্তর সিকিমের গুরুদোংমার লেক বন্ধ করে দেওয়া হয়েছে। প্রশাসন জানাচ্ছে, ওই এলাকাগুলিতে যাওয়ার রাস্তায় প্রচুর বরফ জমে রয়েছে। ফলে, সেখানে পর্যটকদের সেখানে যাওয়ার অনুমতি দেওয়া হচ্ছে না। শুধুমাত্র ইয়াংথাম পর্যন্ত পর্যটকদের যাওয়ার অনুমতি দেওয়া হচ্ছে।

আরও পড়ুন: মুজাফফরপুরে নুডলস কারখানায় ভয়াবহ বিস্ফোরণ, মৃত অন্তত ৬

জানা গিয়েছে, সিকিমের দুর্গম পাহাড়ি এলাকা তথা জনপ্রিয় পর্যটক কেন্দ্রগুলিতে ইতিমধ্যেই তুষারপাতের ফলে প্রায় ৩০০ পর্যটক আটকে পড়েছেন। রীতিমতো সেনা নামিয়ে তাঁদের উদ্ধার করার চেষ্টা করা হচ্ছে। তাঁদের মধ্যে এরাজ্যেরও বেশ কয়েকজন পর্যটক রয়েছেন। অন্যদিকে, ছাঙ্গুতেও আটকে রয়েছেন বেশ কয়েকজন পর্যটক। তাঁরা সবাই সুরক্ষিত রয়েছেন বলে জানিয়েছেন সিকিম প্রশাসন। তাঁদেরকেও উদ্ধার করার চেষ্টা করা হচ্ছে।

টাটকা খবর বাংলায় পড়তে লগইন করুন www.mysepik.com-এ। পড়ুন, আপডেটেড খবর। প্রতিমুহূর্তে খবরের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজটি লাইক করুন। https://www.facebook.com/mysepik

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *