ভারী থেকে অতি ভারীর বৃষ্টির পূর্বাভাস দক্ষিণবঙ্গের জেলাগুলিতে

Weather

Mysepik Webdesk: আগামী ২ দিন ঝড়বৃষ্টি থেকে রেহাই নেই বঙ্গবাসীর। মঙ্গলবার ভারী থেকে অতি ভারীর বৃষ্টির পূর্বাভাস দক্ষিণবঙ্গের জেলাগুলিতে।  জানানো হয়েছে কলকাতা ও দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ভারী থেকে অতিভারীর বৃষ্টির আশঙ্কা রয়েছে এই দু’দিন ৷ 

আরও পড়ুন: ৪৫০ বোতল নিষিদ্ধ কফ সিরাফ ফেন্সিডিল সহ ধৃত ৪

আজ কলকাতায় মেঘলা আকাশ। কয়েক পশলা ভারী বৃষ্টির পূর্বাভাস।মঙ্গলবার মেঘলা আকাশ। বজ্রবিদ্যুৎ-সহ দফায় দফায় বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গে। ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে দক্ষিণ ২৪ পরগনা,  পূর্ব ও পশ্চিম মেদিনীপুর জেলায়। ভারী বৃষ্টির পূর্বাভাস কলকাতা, উত্তর ২৪ পরগনা, হাওড়া, হুগলি, ঝাড়গ্রামে । 

বুধবারেও মেঘলা আকাশ। হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস বজ্রবিদ্যুৎ-সহ দক্ষিণবঙ্গের জেলায়। ভারী বৃষ্টি হতে পারে কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া এবং পুরুলিয়ায়। বৃষ্টি চললেও বৃষ্টির পরিমাণ কমে যাবে। ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইবে দক্ষিণ ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুরে। কলকাতা, ঝাড়গ্রাম, হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা ও পশ্চিম মেদিনীপুরে ৩০-৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে।

আরও পড়ুন: দিলীপ ঘোষকে ঘিরে তুলকালাম কান্ড ভবানীপুরে, বিকেল ৪ টের মধ্যে রিপোর্ট তলব কমিশনের

সোমবার নবান্নে জরুরি বৈঠক করে বিপর্যয় মোকাবিলা দপ্তরকে সতর্ক করা হয়েছে। এ নিয়ে দক্ষিণবঙ্গ ও উপকূলবর্তী জেলার জেলাশাসকদের সঙ্গে ভার্চুয়াল বৈঠক করেন মুখ্যসচিব ।১৪ টি জেলায় জারি সতর্কবার্তা। মৎস্যজীবীদের আগামী ২ দিন সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। বন্ধ থাকবে ফেরি পরিষেবাও। পরিস্থিতি সামলাতে একাধিক ব্যবস্থা নেওয়া হয়েছে। জেলা, মহকুমা, পুরসভা ও ব্লক সদর দফতরে কন্ট্রোল রুম প্রস্তুত রয়েছে। প্রস্তুত টেলিকম দফতরও। নিচু এলাকা থেকে সাধারণ মানুষকে নিরাপদ আশ্রয়ে পৌছতে ব্যবস্থা। ওষুধ, ওআরএস, অ্যান্টি ভেনোম, জেসিবি, গাছ কাটার যন্ত্র-সহ প্রস্তুতত কুইক রেসপন্স টিম। ত্রাণশিবিরে যাঁরা থাকবেন, তাঁদের জন্য  শুকনো খাবার, স্যানিটাইজেশন, বেবি ফুড, পর্যাপ্ত পানীয় জল মজুত রাখা রয়েছে। প্রস্তুত রাখা হয়েছে স্কুল, কলেজ, আশ্রয়কেন্দ্রগুলি। উপযুক্ত এবং জেনারেটরের ব্যবস্থা করা হয়েছে।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *