Latest News

Popular Posts

হাইকোর্টের হস্তক্ষেপে কাটল জট, শীঘ্রই কাজ শুরু হবে জোকা-বিবাদী বাগ মেট্রো রেলের

হাইকোর্টের হস্তক্ষেপে কাটল জট, শীঘ্রই কাজ শুরু হবে জোকা-বিবাদী বাগ মেট্রো রেলের

Mysepik Webdesk: অবশেষে কলকাতা হাইকোর্টের হস্তক্ষেপে কাটল জোকা-বিবাদী বাগ রুটের মেট্রো প্রকল্পের জট। শুক্রবার মেট্রো প্রকল্পের কাজ ফের শুরু করার নির্দেশ দিলেন কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব এবং বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চ। এদিন ডিভিশন বেঞ্চ মোমিনপুরের পর থেকে বিবাদী বাগ রুটে টালি নালা থেকে মেট্রোর কাজ শুরু করার নির্দেশ দেন।

আরও পড়ুন: বাতিল হল এসএসসি পরীক্ষার গ্রুপ ডি-তে ভুয়ো নিয়োগ, বড়োসড়ো রায় আদালতের

জোকা-বিবাদী বাগ রুটে মেট্রো প্রকল্পের কাজের ক্ষেত্রে মূল সমস্যা ছিল মোমিনপুরের পর থেকে বিবাদী বাগ পর্যন্ত অংশে। এছাড়াও ভিক্টোরিয়া, ময়দান অঞ্চলের কিছুটা এলাকা সেনাবাহিনীর অংশ হওয়ায় সেনার অনুমতি নিয়েও তৈরি হয়েছিল ধোঁয়াশা। এই নিয়ে আগেই কলকাতা হাইকোর্টে মামলা হয়। এদিন সেই মামলার শুনানিতে সেনাবাহিনীর তরফে আদালতকে জানানো হয়, মেট্রোর কাজ নিয়ে তাদের কোনও সমস্যা নেই। এরপর সব পক্ষের বক্তব্য শুনে শেষে টালি নালা থেকে মেট্রোর কাজ শুরুর নির্দেশ দেওয়া হয় প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চের তরফ থেকে।

আরও পড়ুন: প্রেমের জালে ফাঁসিয়ে শারীরিক সম্পর্কের ভিডিও তুলে ব্ল্যাকমেল! পুলিশের জালে মা ও মেয়ে

মেট্রোর কাজের জন্য দায়িত্বপ্রাপ্ত আরভিএনএল জানিয়েছে, তাদের কাজ শুরু করারও কোনও সমস্যা নেই। তারা অপেক্ষা করছে রাজ্য সরকারের বিভিন্ন দফতরের অনুমতি পাওয়ার। সেই অনুমতি পেলেই তারা দ্রুত কাজ শুরু করতে পারবে। পাশাপাশি রাজ্যের তরফ থেকে জানানো হয়, মেট্রোর কাজের জন্য রাজ্য সরকার ময়দান মার্কেট অন্যত্র সরাবে। ময়দান মার্কেটের জন্য বিকল্প জায়গাও চিহ্নিত করা আছে বলে রাজ্য সরকার হাইকোর্টকে জানায়। তাছাড়া প্রকল্পের জন্য ট্রাম লাইন সরানো নিয়েও কোনও সমস্যা হবে না বলে জানায় রাজ্য সরকার। তবে, প্রকল্পটি বিবাদী বাগের পরিবর্তে এসপ্ল্যানেডে গিয়ে শেষ হবে।

টাটকা খবর বাংলায় পড়তে লগইন করুন www.mysepik.com-এ। পড়ুন, আপডেটেড খবর। প্রতিমুহূর্তে খবরের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজটি লাইক করুন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *